০৬ সেপ্টেম্বর, ২০১৯ ১০:০২ পিএম

ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া যুবকের নাম আবু সাঈদ (৩০)। তিনি টাঙ্গাইলের মোহাম্মদ ছালামের ছেলে। নগরীর আছদগঞ্জের একটি কারখানার ফোরম্যান ছিলেন তিনি।

হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্টার ডা. ইমন দাশ গণমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হন আবু সাঈদ। 

তার অবস্থা ‘গুরুতর’ হওয়ায় দ্রুত তাকে হাসাপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে আইসিইউতে ভর্তি করানো হয়। সেখানেই আজ বিকালে তার মৃত্যু হয়।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আরও একজন মারা গেছেন। রবিন শিকদার (২০) নামে ওই কলেজ ছাত্র ফরিদপুরের ভাঙ্গায় ডেঙ্গুতে আক্রান্ত হন। 

তিনি উপজেলা পৌর সদরের ছিলাধরচর গ্রামের সৌদি আরব প্রবাসী আসাদ শিকদারের ছেলে। এ বছর কেএম কলেজ থেকে এইচএসসি পাস করেন রবিন শিকদার।

নিহতের পরিবার জানিয়েছে, রবিন এক সপ্তাহ ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। প্রথমে তাকে ভাঙ্গা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এরপর তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার বিকালে তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে এবং পরে সেখান থেকে বৃহস্পতিবার বিএসএমএমইউর আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। 

পরে শুক্রবার দুপুরে সেখানেই মারা যান রবিন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত