ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ২ ঘন্টা আগে
০৬ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৫২

স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানীকে সম্মাননা প্রদান

স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানীকে সম্মাননা প্রদান

মেডিভয়েস রিপোর্ট: মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের পরিচালিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সন্ধানীকে রক্তদান ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করেছে উৎসর্গ ফাউন্ডেশন।  

আজ (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় শিশু একাডেমীতে আয়োজিত ‘স্বেচ্ছাসেবী মিলনমেলা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান -২০১৯’শীর্ষক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। 

সন্ধানী কেন্দ্রীয় পরিষদের পক্ষ সম্মাননা গ্রহণ করেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক-২ সুস্ময় রায়।
 
‘মানবতার টানে, জীবনের প্রয়োজনে, ভ্রাতৃত্বের বন্ধনে মোরা এক হই’ স্লোগানকে সামনে নিয়ে আয়োজিত অনুষ্ঠানে সন্ধানীর পাশাপাশি মোট ১০টি ক্যাটাগরিতে ৯টি প্রতিষ্ঠান ও একজনকে সম্মাননা প্রদান করে উৎসর্গ ফাউন্ডেশন।

অন্যান্য ক্যাটাগরি ও সম্মাননা প্রাপ্তরা হচ্ছেন, নারী উদ্যোক্তা উন্নয়ন ক্যাটাগরিতে ‘নারীর কথা’,  প্রতিবন্ধী উন্নয়নে ‘অদির’, শিল্প ও সাংস্কৃতিক উদ্ভাবনে ‘টুগেদার উই ক্যান’, ডিজিটাল উদ্ভাবনীতে ‘যত্ন’, তরুণ উদ্যোক্তা উন্নয়নে ‘ফিউচারাইজারস বাংলাদেশ’, সুবিধাবঞ্চিত শিশু উন্নয়নে ‘বিসিএফডি ফাউন্ডেশন’, নারী উন্নয়নে ‘ট্রাভেলেটস অব বাংলাদেশ’ এবং পল্লীস্বাস্থ্যে ‘সানজানা শিরিন’।

উৎসর্গ ফাউন্ডেশনের সভাপতি ইমরুল কায়েসের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। 

এছাড়া ব্যারিস্টার সাইয়্যেদুল হক সুমন, বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিভ ডা. জাহিদুর রহমান, উৎসর্গ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড. শামসুল হক টুকু, উৎসর্গ ফাউন্ডেশনের উপদেষ্টা ডা. হাসানুর রহমান, উৎসর্গ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তানজিনা খান এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দীর্ঘ ৪৪ বছর ধরে দেশে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণের কাজ করছে মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থী পরিচালিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘সন্ধানী’। স্বীকৃতি হিসেবে পেয়েছে দেশের সর্বোচ্চ সম্মাননা ‘স্বাধীনতা পদক’, ‘কমনওয়েলথ ইয়ুথ সার্ভিস অ্যাওয়ার্ড’। 
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত