০৬ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:০৭ পিএম

‘মানুষের সেবায় জীবন উৎসর্গ করেছিলেন ডা. মোহাম্মদ ইব্রাহিম’

‘মানুষের সেবায় জীবন উৎসর্গ করেছিলেন ডা. মোহাম্মদ ইব্রাহিম’

মেডিভয়েস রিপোর্ট: জাতীয় অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিম মানুষের সেবায় নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তাঁর আদর্শ ও লক্ষ্য ছিলো— ‘কোনো ডায়াবেটিক রোগী দরিদ্র হলেও বিনা চিকিৎসায়, অনাহারে, বেকার অবস্থায় মারা যাবে না। তিনি এ লক্ষ্য বাস্তবায়নের জন্য আমৃত্যু কাজ করে গেছেন।

শুক্রবার সকাল ১১টায় বারডেম অডিটোরিয়ামে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির আয়োজনে অধ্যাপক ডা. ইব্রাহীমের ৩০ তম মৃত্যু বার্ষিকী ও সেবা দিবস উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেছেন।

সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এসময় স্মৃতিচারণ করেন বারডেমের নেফ্রোলজি ও ডায়ালাইসিস বিভাগের অধ্যাপক আবুল মনসুর এবং বারডেমের সাবেক টিফ নিউট্রিশন অফিসার আখতারুন্নাহার আলো।

এছাড়াও বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক জাফর এ লতিফ।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি, বারডেম ও সমিতির অন্যান্য প্রতিষ্ঠান রোববার সকাল সাড়ে ৮টায় মরহুমের বনানীর কবর জিয়ারত, দোয়াপাঠ ও পুষ্পস্তবক অর্পণ করে। সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত জাতীয় জাদুঘর ও ধানমন্ডি রবীন্দ্র সরোবরের সামনে এবং এনএইচএন ও বিআইএইচএস -এর বিভিন্ন কেন্দ্র সংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয়ের ব্যবস্থা করা হয়।

এছাড়াও বেলা ১২টায় বারডেমের বহির্বিভাগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অন্যদিকে, সমিতির অপর প্রতিষ্ঠান ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল ৈএন্ড রিসার্চ ইনস্টিটিউটে হৃদরোগীদের জন্য বিনামূল্যে পরামর্শ ও সাশ্রয়ী মূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

Add
একজন এফসিপিএস পরীক্ষা উত্তীর্ণ চিকিৎসকের অনুভুতি

পরীক্ষা প্রস্তুতির শেষের কয়েকদিন মেয়ের সাথে দেখা করতে পারিনি

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি