০১ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:০১ পিএম

দুই বছরের ইন্টার্নশিপ বাতিলের দাবিতে সোহরাওয়ার্দীতে বিক্ষোভ

দুই বছরের ইন্টার্নশিপ বাতিলের দাবিতে সোহরাওয়ার্দীতে বিক্ষোভ

মেডিভয়েস রিপোর্ট: মেডিকেল শিক্ষার্থীদের ইন্টার্নশিপ ২ বছর করার প্রস্তাবনা বাতিলের দাবিতে বিক্ষোভ মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচি ও কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি দিয়েছে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। ফাইনাল প্রফ পরীক্ষার্থীসহ জুনিয়র সকল ব্যাচের সাধারন শিক্ষার্থীরা এ বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহন।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৯টায় ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা মেডিকেলে কলেজ সংলগ্ন মিরপুর প্রধান সড়কে শান্তিপূর্ণ মানববন্ধন করেন। পরে
মিছিলটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে আউটডোর হয়ে পুনরায় মিরপুর সড়কের সামনে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীরা হাতে নানান প্রতিবাদী প্ল্যাকার্ড প্রদর্শন করে ও স্লোগানে মুখর হয়ে বিক্ষোভ জানাতে থাকে থাকে।

এ সময় খসড়া নীতিমালাকে অযৌক্তিক আখ্যা দিয়ে তারা বলেন, এটি বাস্তবায়িত হলে মেধাবী শিক্ষার্থীরা ডাক্তারি পেশায় আসতে নিরুৎসাহী হবেন। এতে দেশ বড় ধরনের স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ সময় ক্লাস থেকে নেমে এসে ‘দুই বছর ইন্টার্নশিপ মানি না, মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন।

তাদের হাতে ‘দুই বছর ইন্টার্নশিপ মানি না, মানবো না’, ‘দুই বছর ইন্টার্নশিপ প্রস্তাবনা বাতিল চাই’, ‘উপজেলায় আমাদের নিরাপত্তা দেবে কে’, মেধাবীদের চিকিৎসা খাতে নিরূৎসাহিত করবেন না’ লেখা বিভিন্ন প্লেকার্ড দেখা যায়।

এসময় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. শাহাদাত হোসেন সেখানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সকল দাবিগুলো শোনেন এবং পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

সেখানে  সম্মানিত উপাধ্যক্ষ মহোদয় উপস্থিত হন, শিক্ষার্থীদের সকল কথা মন দিয়ে শোনেন। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে স্যার কে স্মারকলিপি প্রদান করা হয়। দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার পরিকল্পনার কথা জানান তারা। 

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত