২৭ অগাস্ট, ২০১৯ ০৭:৫৬ পিএম

আন্তর্জাতিক মাদার তেরেসা পদকে ভূষিত ডা. ইকবাল

আন্তর্জাতিক মাদার তেরেসা পদকে ভূষিত ডা. ইকবাল

মেডিভয়েস রিপোর্ট: শিক্ষার মানোন্নয়ন ও অর্থনৈতিক উন্নয়নে অবদানের জন্য মাদার তেরেসা ইন্টারন্যাশনাল পদক পেয়েছেন বাংলাদেশ ‘প্রিমিয়ার গ্রুপ’, ‘প্রিমিয়ার ফাউন্ডেশন’ এবং ‘প্রিমিয়ার ব্যাংকের’ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল।

রোববার কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামের আইসিসিআর হলে পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পান্ডে তাঁর হাতে এই সম্মাননা পদক তুলে দেন।

এসময় মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুন বিশ্বাস উপস্থিত ছিলেন।

পুরস্কার প্রাপ্তি নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ডা. এইচ. বি. এম. ইকবাল বলেন, ‘যে কোনো পুরস্কার সবসময়ই আনন্দের, আমার ক্ষুদ্র জীবনে বিভিন্ন সামাজিক কাজে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু আজকে মাদার তেরেসা কমিটি যে অমূল্য সম্মাননা প্রদান করেছে তাতে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমার এই অর্জন বাংলাদেশের সকল জনগণকে উৎসর্গ করছি।’

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি ২০০১ সাল থেকে দেশ-বিদেশের বিশিষ্ট জনকে এই সম্মাননা প্রদান করে আসছে।

প্রসঙ্গত, দেশের শিক্ষা খাত প্রসারের লক্ষে মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল ভৈরবের বাঁশগাড়িতে গড়ে তুলেছেন আন্তর্জাতিক মানের ডা. এইচ. বি. এম. ইকবাল এডুকেশন সিটি। যার মধ্যে রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনিস্টিটিউট, মেডিকাল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আই টি পার্ক এবং স্পোর্টস একাডেমি। এছাড়া তাঁর প্রতিষ্ঠিত প্রিমিয়ার ব্যাংক দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি