ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৮ আশ্বিন ১৪২৬,    আপডেট ১১ ঘন্টা আগে
২৭ অগাস্ট, ২০১৯ ১৬:৩০

২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত ১৩০০

২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত ১৩০০

মেডিভয়েস রিপোর্ট: সারাদেশে কমতে শুরু করেছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা।একই সঙ্গে বাড়তে শুরু করেছে হাসপাতাল থেকে ছাড়পত্র নেয়ার সংখ্যা। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে এক হাজার ২৯৯ জন।

আজ মঙ্গলবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এক হাজার ২৯৯ জন। যা গত দিনের তুলনায় ৪৮ জন বেশি। এর মধ্যে ঢাকায় ৬০৮ জন এবং ঢাকার বাইরে অন্যান্য জেলায় ৬৯১ জন নতুন রোগী ভর্তি হয়েছে।

এছাড়া সারাদেশে বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগীর সংখ্যা পাঁচ হাজার ৩২২ জন। যা গতদিনের তুলনায় ৪ শতাংশ কম। এর মধ্যে ঢাকা মহানগরীতে বর্তমানে ভর্তি রয়েছে দুই হাজার ৯৯৯ জন। ঢাকার বাইরে দুই হাজার ৩২৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র নেয়া রোগীর সংখ্যা এক হাজার ৫৩৯ জন। এর মধ্যে ঢাকায় ৬৯০ জন এবং ঢাকার বাইরে অন্যান্য জেলায় ৮৪৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৬০ হাজার ৫৬৯ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৬৪ জন। অর্থাৎ সারাদেশে ছাড়পত্র পাওয়া রোগীর সংখ্যা ৯২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য অনুযায়ী, স্বাস্থ্য অধিদপ্তর এ পর্যন্ত সম্ভাব্য ডেঙ্গুতে ১৭৩টি মৃত্যুর ঘটনা জেনেছে। এর মধ্যে ৮৮টি মৃত্যু পর্যালোচনা করেছে ডেঙ্গুতে মৃত্যু পর্যালোচনা কমিটি। সেখান থেকে কমিটি ৫২টি মৃত্যু ডেঙ্গুর কারণে বলে নিশ্চিত করেছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত