২৬ অগাস্ট, ২০১৯ ০৬:৫৮ পিএম

অধ্যাপক হলেন চার গাইনি বিশেষজ্ঞ 

অধ্যাপক হলেন চার গাইনি বিশেষজ্ঞ 

মেডিভয়েস রিপোর্ট: অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন বিভিন্ন মেডিকেল কলেজের গাইনি অ্যান্ড অবস্ বিভাগের আরও চারজন চিকিৎসক। 

গত ২২ আগস্ট স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। যা আজ সোমবার (২৬ আগস্ট) ইস্যু করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. জামিলা খাতুনকে একই মেডিকেল কলেজের অধ্যাপক করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক হিসেবে সংযুক্ত থাকা ডা. সাহেনা আক্তারকে চট্টগ্রাম মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে পদোন্নতি প্রদান করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. আফরোজা কুতুবীকে রাজধানীর মাতুয়াইলে শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে (প্রেষণে) অধ্যাপক করা হয়েছে। মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা মেডিকেল কলেজে সংযুক্ত থাকা ডা. ফতেমা রহমানকে অধিদপ্তরে ওএসডি করার পাশাপাশি ঢাকা মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে সংযুক্ত রাখা হয়েছে। এই কর্মকর্তার সংযুক্তির আদেশ ২০২০ সালের ২১ আগস্ট পর্যন্ত বলবৎ থাকলে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। 

তাঁরা সবাই নিজ নিজ প্রতিষ্ঠানে গাইনি অ্যান্ড অবস্ বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

জনস্বার্থে এ আদেশ জারি করা হলো উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অবিলম্বে তা কার্যকর করা হবে। এছাড়া রাষ্ট্রপতির আদেশক্রমে আদেশটি জারি করা হলো বলেও এতে বলা হয়েছে।

►মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন 

Add
একজন এফসিপিএস পরীক্ষা উত্তীর্ণ চিকিৎসকের অনুভুতি

পরীক্ষা প্রস্তুতির শেষের কয়েকদিন মেয়ের সাথে দেখা করতে পারিনি

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি