২৪ অগাস্ট, ২০১৯ ১১:৫৭ এএম

শেবাচিমে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

শেবাচিমে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ (শেবাচিম) হাসপাতা‌লে আরও এক ডেঙ্গু রোগীর মৃতু হ‌য়ে‌ছে। মৃতবরনকারী ডেঙ্গু রোগীর নাম ম‌নির হো‌সেন (৩৪)। তার বা‌ড়ি ব‌রিশাল জেলার মে‌হে‌ন্দিগঞ্জ উপ‌জেলার রুকু‌ন্দি গ্রা‌মে। শুক্রবার (২৩ আগস্ট) রাত ১১টা ৫০ মি‌নি‌টের দি‌কে তিনি মারা যান। এ নিয়ে শেবাচিম হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ জন।

কর্তব্যরত চিকিৎসক জানান, গত ১৮ আগস্ট রাত সোয়া ৯টার দি‌কে প্রচন্ড জ্বর নিয়ে তাকে হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। সবশেষে সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই তা‌র মৃত্যু হয়। এছাড়া, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভ‌র্তি হ‌য়ে‌ছে ৫৭ জন। সবমিলিয়ে চি‌কিৎসাধীন আছেন ১৬৩ জন।

তিনি জানান, চি‌কিৎসাধীন ১৬৩ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৯৩, ম‌হিলা ৩৯ ও শিশু ৩১ জন। ২৪ ঘন্টায় ভ‌র্তি ৫৭ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৩০, ম‌হিলা ১৮ ও শিশু ৯ জন। ২৪ ঘন্টায় বিদায় ৪১ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৩০, ম‌হিলা ৬ ও শিশু ৪। গত ১৬ জুলাই থে‌কে এ পর্যন্ত ভ‌র্তি হ‌য়ে‌ছে ১ হাজা ৪৩০ জন ডেঙ্গু রোগী। সুস্থ হ‌য়ে বা‌ড়ি ফি‌রে‌ছে ১ হাজার ২৬৭ জন। মোট মারা গে‌ছে ৬ জন।

জানা গেছে, এ বছর দেশে এডিস মশার কামড়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার নতুন ১ হাজার ৪৪৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল। এদের মধ্যে ঢাকা ও ঢাকার বাইরের রোগী ছিল যথাক্রমে ৬৮৯ ও ৭৫৭ জন। এ নিয়ে এ বছর মোট ৬১ হাজার ৩৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি