২২ অগাস্ট, ২০১৯ ০১:৪৫ এএম

প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদের ভূয়সী প্রশংসায় স্বাস্থ্যমন্ত্রী

প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদের ভূয়সী প্রশংসায় স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: দেশের প্রখ্যাত চিকিৎসক প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদের ভূয়সী প্রশংসা করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমাদের নিউরোসায়েন্সের পরিচালক প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদ যথেষ্ট পরিশ্রম করেন। এই প্রতিষ্ঠানটি (তার নেতৃত্বে) সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, যেকোনো প্রতিষ্ঠানের অগ্রগতির জন্য নেতৃত্ব একটা গুরুত্বপূর্ণ বিষয়। ভালো নেতৃত্ব থাকলে, কমিটেড নেতৃত্ব থাকলে সবকিছুই ভালো হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালের অডিটোরিয়াম হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও নিউরোসায়েন্স হাসপাতালের যৌথ আয়োজনে শোকসভায় সভাপতিত্ব করেন নিউরোসায়েন্স হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদ। 

বর্তমানে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস)-এর বর্তমান সভাপতি অধ্যাপক ডা. কাজী দীন মুহাম্মদ জাতীয় নিউরোসায়েন্সের ( NINS) প্রতিষ্ঠাতা পরিচালক। তিনি দীর্ঘদিন ধরে ঢাকা মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।  ২০০৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি মেডিসিনে এফসিপিএস  এবং  নিউরোলজি (স্নায়ুবিদ্যা) বিষয়ে এম. ডি ডিগ্রি অর্জন করেন। প্রায় তিন দশক ধরে মেডিসিন ও নিউরোলজির বিভিন্ন জটিল রোগের ওপর উচ্চতর অভিজ্ঞতা অর্জন করেন কিংবদন্তি এ চিকিৎসক। 

সভায় বক্তব্য দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আরসালান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ আজিজ, অধ্যাপক ডা. বদরুল আলম, ডা. জহিরুল হক চৌধুরী প্রমুখ।

স্বাস্থ্যসেবায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্নপূরণের আহ্বান জানিয়ে অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের ডাক্তাররা খুব ভালো কাজ করছেন। আমরা তাদের ধন্যবাদ জানাই। তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। অনেক ডাক্তার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করি। তারা সেবা দিতে গিয়ে নিজেরা মৃত্যুবরণ করেছেন। আল্লাহর রহমতে যেহেতু ডেঙ্গু কিছুটা কমে আসছে।

ডেঙ্গু প্রকোপ অনেকটা কমে আসছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের সিটি কর্পোরেশন ভালো কাজ করছে। জনগণ সচেতন হয়েছে। আমি আহ্বান করবো-জনগণ যত সচেতন হবে ডেঙ্গু তত কমে আসবে।   

Add
মেডিকেল শিক্ষার্থীদের অভিনব জন্মদিন পালন
'সবুজ সংস্কৃতি' তৈরির স্বপ্ন 

মেডিকেল শিক্ষার্থীদের অভিনব জন্মদিন পালন

'সবুজ সংস্কৃতি' তৈরির স্বপ্ন 

মেডিকেল শিক্ষার্থীদের অভিনব জন্মদিন পালন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি