ঢাকা      বুধবার ১৮, সেপ্টেম্বর ২০১৯ - ৩, আশ্বিন, ১৪২৬ - হিজরী

সবাইকে নিয়ে স্বাস্থ্যসেবার উন্নয়ন করার চেষ্টা করছি: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, আমরা চেষ্টা করছি আপনাদের সবাইকে নিয়ে স্বাস্থ্যসেবা উন্নয়ন করার। আমাদের সেবা দিয়ে যেতে হবে। আমাদের ভালো কাজগুলো বাস্তবায়ন করতে হবে। অনেক ভালো ভালো কাজ হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালের অডিটোরিয়াম হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও নিউরোসায়েন্স হাসপাতাল যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

নিউরোসায়েন্স হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদের সভাপতিত্বে শোক সভায় আরও বক্তব্য দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আরসালান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ আজিজ, অধ্যাপক ডা. বদরুল আলম, ডা. জহিরুল হক চৌধুরী প্রমুখ।

নিউরোসায়েন্সে এক্সটেনশন হচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বাংলাদেশে যতগুলো প্রতিষ্ঠান সুনামের সঙ্গে কাজ করছে তার মধ্যে নিউরোসায়েন্স অন্যতম। সাধারণ মানুষ নিউরোসায়েন্সের নাম জানে, ঢাকা মেডিকেলের নাম জানে, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাম জানে। আমরা চাই এসব প্রতিষ্ঠান আরও ভালো করুক। এ ব্যাপারে আমাদের পূর্ণ সহযোগিতা থাকবে। যেভাবে তারা জনগণের সেবা দিয়ে যাচ্ছে সেভাবে সেটা বজায় রাখতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা অনেক ক্ষেত্রে ভারত-পাকিস্তান থেকে এগিয়ে আছি। আমাদের গড় আয়ু ৭৩ বছর। আশপাশের সকল দেশ থেকে বেশি। পৃথিবীর আধুনিক ও ধনী রাষ্ট্র আমেরিকার গড় আয়ু ৭৮ বছর, আর আমাদের ৭৩ বছর। গড় আয়ুতে আমরা প্রায় তাদের কাছাকাছি চলে গেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ গড় আয় আমাদের প্রায় ২ হাজার ডলারের সমান। পাকিস্তানের সময় এই অঞ্চলের গড় আয় ২০০ ডলার ছিল।

জাহিদ মালেক বলেন, একজন মানুষের আত্মীয়-স্বজন বা কাছের মানুষ মারা গেলে তার ভেতরে যে কষ্ট সেটা আমরা বুঝি। তার পরিবারের সবাই নিহত হওয়ার পর তিনি সেই শোককে শক্তিতে পরিণত করে দেশের জন্য কাজ করছেন। আজকে দেশ সম্মানের সাথে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গোটা পরিবারকে হারিয়ে বঙ্গবন্ধু কন্যার মনে কষ্টের পাহাড় জমাট বেঁধেছিল সত্য, কিন্তু তিনি কখনোই ভেঙে পড়েননি। উলটো বঙ্গবন্ধু কন্যা ধীরে ধীরে এখন গোটা বিশ্বের শীর্ষ নেতৃত্বের কাতারে চলে এসেছেন। তার মনোবল আজ এতটাই দৃঢ় যে, শত্রুর শত কূট-কৌশলগুলো তিনি নষ্ট করে দিয়ে দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে গেছেন। 

জাহিদ মালেক বলেন, জাতির পিতাসহ বঙ্গবন্ধুর গোটা পরিবারকে হত্যার মাধ্যমে ৭৫ এর ঘাতকেরা কেবল জাতির জনকের ওপরই প্রতিশোধ নেয়নি, এর মাধ্যমে তারা গোটা বাঙালি জাতীয়তাবাদকেই নিশ্চিহ্ন করতে ঔদ্ধত্য হয়েছিল। 

প্রধানমন্ত্রী গোটা পরিবার হারানোর কষ্টকে শক্তিতে পরিণত করেছেন উল্লেখ করে তিনি বলেন, তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ফলে বাংলাদেশ একদিন পাকিস্তানের তাবেদার রাষ্ট্রে পরিণত হবে। কিন্তু তাদের সে ষড়যন্ত্রকে দুরাশায় পরিণত করে এদেশের জনগণ ও জাতির জনকের বেঁচে থাকা সন্তান আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পাকিস্তানের থেকে অনেক বেশি অনন্য সাধারণ উচ্চতায় নিয়ে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

শীঘ্রই ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর: মহাপরিচালক

শীঘ্রই ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর: মহাপরিচালক

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরে জনবলের ঘাটতি অনেক আগে থেকেই।  এই সংকট মেটাতে…

চিকিৎসক সংকট: তথ্য জানতে জেলায় জেলায় ৩৯তম বিসিএসে উত্তীর্ণরা

চিকিৎসক সংকট: তথ্য জানতে জেলায় জেলায় ৩৯তম বিসিএসে উত্তীর্ণরা

ভ্রমণকাহিনী শুনলেই দৃশ্যপটে ভেসে ওঠে আনন্দময় কিছু মূহূর্ত। ভ্রমণকে বেছে নেয় সবাই…

রোগী দেখা রেখে ফিটনেস সার্টিফিকেট না দেয়ায় চিকিৎসক লাঞ্ছিত

রোগী দেখা রেখে ফিটনেস সার্টিফিকেট না দেয়ায় চিকিৎসক লাঞ্ছিত

মেডিভয়েস রিপোর্ট: নাটোরে রোগী দেখা রেখে ড্রাইভিং লাইসেন্সের জন্য ফিটনেস সার্টিফিকেট না…

কুমিল্লার সেরা মেডিকেল অফিসার ডা. আবুল ফরহাজ খান

কুমিল্লার সেরা মেডিকেল অফিসার ডা. আবুল ফরহাজ খান

মো. মনির উদ্দিন: কুমিল্লা জেলার সেরা মেডিকেল অফিসার হিসেবে পুরস্কৃত হয়েছেন চান্দিনা…

ডা. আকাশের আত্মহত্যা: স্ত্রীসহ পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট

ডা. আকাশের আত্মহত্যা: স্ত্রীসহ পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের (৩২)…

কর্মস্থলে নারী চিকিৎসকদের সুযোগ-সুবিধা বাড়ানোর আহ্বান স্পিকারের

কর্মস্থলে নারী চিকিৎসকদের সুযোগ-সুবিধা বাড়ানোর আহ্বান স্পিকারের

মেডিভয়েস রিপোর্ট: কর্মস্থলে নারী চিকিৎসকদের জন্য অনুকূল কর্মপরিবেশ তৈরির পাশাপাশি তাদের সুযোগ-সুবিধা…

আরো সংবাদ
























জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর