২০ অগাস্ট, ২০১৯ ০৮:৪৯ পিএম

চলে গেলেন ডা. আবু তারেক বাবু

চলে গেলেন ডা. আবু তারেক বাবু

মেডিভয়েস রিপোর্ট: গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের ১০তম ব্যাচের শিক্ষার্থী ডা. আবু তারেক বাবু আর নেই। মঙ্গলবার সকাল সাতটার দিকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

মৃত্যুর খবর নিশ্চিত করে তাঁর ব্যাচমেট টঙ্গী ক্যাথারসিস হাসপাতালের সোনোলজিস্ট ডা. হাবিবা বিনতে জাহান মেডিভয়েসকে জানিয়েছেন, ডা. আবু তারেক বাবু দীর্ঘ দিন ধরে কিডনি সমস্যায় ভুগছিলেন। এজন্য মাঝে মাঝে তাঁর কিডনি ডায়ালাইসিস করতে হয়েছে।  

টাকার অভাবে ওই চিকিৎসকের কিডনি ট্রান্সপ্লান্ট করা সম্ভব হয়নি জানিয়ে তিনি আরও বলেন, গত ২৬ জুলাই ডা. আবু তারেক বাবু স্টোক করেন। এরপর তাকে গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। গত কয়েক দিন ধরে হাসপাতালের নিবিঢ় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার সকাল সাতটায় তিনি মারা যান। 

জানাজা শেষে গ্রামের বাড়ি গোপালগঞ্জে তাকে দাফন করা হয়। 

ডা. আবু তারেক বাবু মা, স্ত্রী, তিন কন্যা, এক ভাই ও বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর পিতা গোলাম রসুল গত বছর সড়ক দুর্ঘটনায় মারা যান।

ধানমণ্ডি কাকলী স্কুল থেকে ২০০২ সালে এসএসসি ও আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০০৪ সালে এইচএসসি পাস করেন। 

পরে সাভারে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজে ভর্তি হন তিনি। ২০১০ সালে এমবিবিএস পাস এবং ২০১১ সালে একই মেডিকেল কলেজ থেকে ইন্টার্নশিপ করেন। ডা. আবু তারেক বাবু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে থোরাসিক সার্জারিতে রেসিডেন্সি হিসেবে এমএস কোর্সে অধ্যয়নরত ছিলেন।

রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন এ চিকিৎসক। 

ডা. আবু তারেক বাবুর মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত