ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৮ আশ্বিন ১৪২৬,    আপডেট ১১ ঘন্টা আগে
১৯ অগাস্ট, ২০১৯ ১৫:৪১

২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত ১৬১৫ জন

২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত ১৬১৫ জন

মেডিভয়েস রিপোর্ট: সারাদেশে নতুন করে ১ হাজার ৬১৫ জন ব্যক্তি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে হাসপাতালগুলোতে বর্তমানে ভর্তি আছে এমন ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৭৩৩ জনে।

আজ সোমবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এমন তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (১৮-১৯ আগস্ট) নতুন ভর্তি হয়েছে ১ হাজার ৬১৫ জন। আর ছাড়প্রাপ্ত নিয়েছে ২ হাজার ৫০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন ভর্তি রোগী ৫ শতাংশ কম। এর বিপরীতে ছাড়প্রাপ্ত রোগীর হার বেড়েছে ৮৮ শতাংশ।

এছাড়া ঢাকার বাইরে নতুন রোগী ভর্তির তুলনায় রাজধানীতে ৩ শতাংশ বেড়েছে, যা ঢাকার বাইরে গতকালের তুলনায় ১২ শতাংশ কম।  

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ২৪ জন। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৭৯৭ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে থেকে জানা গেছে, জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন। যদিও সংশ্লিষ্টরা বলছেন এ সংখ্যা আরও বেশি।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১২২, মিটফোর্ড হাসপাতালে ৮১, ঢাকা শিশু হাসপাতালে ২৪, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৭৫, বিএসএমএমইউতে ৪০, পুলিশ হাসপাতাল রাজারবাগে ১৮, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৭৩, বিজিবি হাসপাতাল পিলখানায় ৫, সম্মলিত সামরিক হাসপাতালে ১৪, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫৪ এবং অন্যান্য হাসপাতাল (নিটোর) ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ছাড়া) ২১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৫২ জন, খুলনা বিভাগে ১৪৫ জন, রংপুর বিভাগে ৩১ জন, রাজশাহী বিভাগে ৯৫ জন, বরিশাল বিভাগে ১৫৫ জন, সিলেট বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে ৪৬ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত