১৯ অগাস্ট, ২০১৯ ০৩:৩৮ পিএম

এডিসের বংশ বিস্তার নিয়ন্ত্রণে সবার সচেতনতা জরুরি: স্বাস্থ্যমন্ত্রী

এডিসের বংশ বিস্তার নিয়ন্ত্রণে সবার সচেতনতা জরুরি: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: ডেঙ্গু প্রতিরোধে সবার সম্মিলিত প্রচেষ্টা ও সমন্বিত উদ্যোগ প্রয়োজন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি আরও বলেন, এডিস মশার বংশ বিস্তার নিয়ন্ত্রণে রাখতে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।

রোববার (১৮ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে আওয়ামী লীগের ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের সঙ্গে বৈঠকে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। 

বৈঠকে ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও জনসচেতনতা সৃষ্টিতে প্রচারণা বিষয়ে আলোচনা করা হয়। সভায় ডেঙ্গু রোগের বিস্তার রোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সিটি করপোরেশন ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বিতভাবে কাজ করার উপর গুরুত্ব দেওয়া হয়। পাশাপাশি এডিস মশার বংশ বিস্তার কমাতে জনগণের সচেতনতা বৃদ্ধিতে প্রচারণা বৃদ্ধি করার বিষয়েও আলোচনা করেন বক্তারা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে আওয়ামী লীগ ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএসএমএমইউর উপাচার্য ও কমিটির সদস্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব ডা. এম এ আজিজ, বিপিএসপিএর মহাসচিব ডা. জামাল উদ্দিন চৌধুরী, কমিটির ডা. এহসানুল কবীর জগলুল, ডা. রউফ সরদার, ডা. কামরুল হাসান মিলন, ডা. পুরবী রাণী দেবনাথ, ডা. আবু ইউসুফ ফকির, ডা. মো. জাবেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


 

  এই বিভাগের সর্বাধিক পঠিত