১৮ অগাস্ট, ২০১৯ ০৮:২৩ পিএম

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে প্রায় ৪৬ হাজার

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে প্রায় ৪৬ হাজার

মেডিভয়েস রিপোর্ট: ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৪৫ হাজার ৯৭৪ জন।  অর্থাৎ চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ৮৬ শতাংশ ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৫৩ হাজার ১৮২ জন।

আজ রোববার (১৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এমন তথ্য জানানো হয়েছে।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় (১৭-১৮ আগস্ট) নতুন ভর্তি হয়েছে ১ হাজার ৭০৬ জন। আর ছাড়প্রাপ্ত নিয়েছে ২ হাজার ৩৯৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন ভর্তি রোগী ১৭ শতাংশ। এর বিপরীতে ছাড়প্রাপ্ত রোগীর হার বেড়েছে ৮১ শতাংশ।

এছাড়া আগের দিনের তুলনায় ঢাকা ও ঢাকার বাইরেও মোট ভর্তি রোগীর সংখ্যা যথাক্রমে ৯ শতাংশ ও ৮ শতাংশ কমেছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে থেকে জানাগেছে, জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন। যদিও সংশ্লিষ্টরা বলছেন এ সংখ্যা আরও বেশি।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৯৭, মিটফোর্ড হাসপাতালে ৯৩, ঢাকা শিশু হাসপাতালে ১৯, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৫২, বিএসএমএমইউতে ৩৬, পুলিশ হাসপাতাল রাজারবাগে ২১, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৬১, বিজিবি হাসপাতাল পিলখানায় ৩, সম্মলিত সামরিক হাসপাতালে ২১, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫০ এবং অন্যান্য হাসপাতাল (নিটোর) ৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ছাড়া) ২৫২ জন, চট্টগ্রাম বিভাগে ১৮৮ জন, খুলনা বিভাগে ১৩৩ জন, রংপুর বিভাগে ৬৩ জন, রাজশাহী বিভাগে ১২০ জন, বরিশাল বিভাগে ১৪০ জন, সিলেট বিভাগে ১৯ জন ও ময়মনসিংহ বিভাগে ৫৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি