১৮ অগাস্ট, ২০১৯ ১২:১৯ পিএম

নয়া দিল্লিতে হাসপাতালে আগুন

নয়া দিল্লিতে হাসপাতালে আগুন

মেডিভয়েস ডেস্ক: ভারতের রাজধানী নয়া দিল্লির একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেল ৫টার দিকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এআইআইএমএস) এ অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। তবে আগুন ভয়াবহ রূপ ধারণের পূর্বেই তা নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালের জরুরি বিভাগই অগ্নিকাণ্ডের উৎপত্তিস্থল বলে চিহ্নিত করা হয়েছে। 

দিল্লি দমকল বাহিনীর কর্মকর্তারা বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, তারা স্থানীয় সময় বিকেল ৫টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে আগুন লাগার খবর পান। খবর পাওয়ার পর দ্রুততার সঙ্গে মোট ৩৪ জন দমকলকর্মী ঘটনাস্থলে পৌঁছে যায়। দমকল বাহিনীর সদস্যরা ভবনের ভেতর আটকা পড়া মানুষকে উদ্ধারে চেষ্টা চালায়। তারাই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। 

হাসপাতালটির যেখানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে রোগীদের সংখ্যা কম। এটি মূলত চিকিৎসকদের চেম্বার এবং গবেষণাগারগুলো ভবনের ওই অংশে অবস্থিত। ভবনের প্রথম তলায় আগুনের সূত্রপাত। পরে তা চারদিকে ছড়িয়ে পড়ে।

কর্মকর্তারা জানিয়েছেন, আগুন ছড়িয়ে পরার পর ডাক্তাররা আতঙ্কিত হয়ে পরেন। এ নিয়ে একটি টুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এতে তিনি অগ্নিকাণ্ডের বিষয়ে সবাইকে আশ্বস্থ করেছেন।

গত ৯ আগস্ট থেকে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন ভারতের কেন্দ্রীয় সরকারের সাবেক অর্থমন্ত্রী অরুন জেটলি। তবে যে ভবনে আগুন লেগেছে তিনি সে ভবনে নেই। তিনি আছেন পাশের আরেকটি ভবনে। হাসপাতাল কর্তৃপক্ষ এনডিটিভিকে জানিয়েছে, ওই ভবন আগুন থেকে নিরাপদ।

Add
মেডিকেল শিক্ষার্থীদের অভিনব জন্মদিন পালন
'সবুজ সংস্কৃতি' তৈরির স্বপ্ন 

মেডিকেল শিক্ষার্থীদের অভিনব জন্মদিন পালন

'সবুজ সংস্কৃতি' তৈরির স্বপ্ন 

মেডিকেল শিক্ষার্থীদের অভিনব জন্মদিন পালন

  এই বিভাগের সর্বাধিক পঠিত