১৭ অগাস্ট, ২০১৯ ০৬:৪৭ পিএম

ফরিদপুর মেডিকেলে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

ফরিদপুর মেডিকেলে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কলেজছাত্র সুমন বাসার ওরফে রাজু (২০)। আজ শনিবার (১৭ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে হাসপাতালের মেডিসিন পুরুষ ওয়ার্ডে মারা যান তিনি।

সুমন মাগুরার সদর উপজেলার চাঁদপুর গ্রামের মো. মিজানুর রহমানের ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে সুমন সবার বড় ছিলেন। তিনি মাগুরা সদরের সত্যজিৎপুর কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণির মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

সুমনের বাবা মিজানুর রহমান জানান, গত ৭ আগস্ট বাড়িতে জ্বরে আক্রান্ত হন সুমন শেখ। মাগুরায় চিকিৎসা চলার একপর্যায়ে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন বলে জানা যায়। ১২ আগস্ট তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তাঁর অবস্থা অপরিবর্তিত ছিল। পাঁচ দিন চিকিৎসা চলার পর আজ সকালে তাঁর মৃত্যু হয়।

এদিকে এ নিয়ে সরকারি হিসাবে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত চারজন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

এ খবরের সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা সাংবাদিকদের বলেন, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৭৩ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯৬ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে ১৩০ জনকে। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালেই গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৬ জন ডেঙ্গু রোগী।

গত ২০ জুলাই থেকে আজ শনিবার ১৭ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে মোট এক হাজার ১০০ জন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৭০ জন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান বলু আজ এক ডেঙ্গু রোগীর মৃত্যুর কথা স্বীকার করে বলেন, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। এতো রোগীর ভর্তির কারণে বেডের সংকট তৈরি হয়েছে মেডিকেলে। হাসপাতালের কোথাও কোনো খালি বেড নেই। তারপরও তারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন রোগীদের সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য।

  এই বিভাগের সর্বাধিক পঠিত