১৫ অগাস্ট, ২০১৯ ০৭:৫৫ পিএম

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী প্রায় ২ হাজার

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী প্রায় ২ হাজার

মেডিভয়েস রিপোর্ট: সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও তা আশাব্যঞ্জক নয়। ঈদুল আজহার বেশ কয়েকদিন হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা ক্রমান্বয়ে কমে আসলেও ঈদের পর আবারও তা বাড়তে শুরু করেছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সময়ে (২৪ ঘন্টায়) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১ হাজার ৯২৯ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

গতকাল বুধবার নতুন করে আক্রান্তের এ সংখ্যা ছিল ১ হাজার ৮৮০ জন। অর্থাৎ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় ৪৯ জন বেড়েছে।

হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, নতুন ভর্তি রোগীর মধ্যে ঢাকার ভেতরে রয়েছে ৮১১ জন এবং বাইরে এক হাজার ১১৮ জন। ঢাকা শহর ছাড়া ঢাকা বিভাগের অন্য জেলাগুলোতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯৫ জন।

এছাড়া চট্টগ্রাম বিভাগে ২০৯ জন, খুলনা বিভাগে ১৫১ জন, রংপুর বিভাগে ৮১ জন, রাজশাহী বিভাগে ১৩০ জন, বরিশাল বিভাগে ১৭১ জন, সিলেট বিভাগে ২৫ জন ও ময়মনসিংহ বিভাগে ২৫ জন আক্রান্ত হয়েছেন।

কন্ট্রোল রুম জানায়, এ বছরের শুরু থেকে আজ পর্যন্ত দেশে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ২৮০ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৪০ হাজার ৬৭০ জন। দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা সাত হাজার ৫৭০ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে রয়েছেন তিন হাজর ৯১০ জন ও রাজধানী ছাড়া ঢাকা বিভাসসহ মোট আট বিভাগের হাসপাতালগুলোতে রয়েছেন তিনি হাজার ৩৬০ জন।

কন্ট্রোল রুম বলছে, এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪০ জন। তবে সংশ্লিষ্টরা বলছেন, মৃতের সংখ্যা আরও বেশি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত