ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,    আপডেট ৩ ঘন্টা আগে
ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাছির উদ্দিন আহমেদ

ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাছির উদ্দিন আহমেদ

পরিচালক 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল


১২ অগাস্ট, ২০১৯ ১৩:৩৬

ঈদে চিকিৎসকদের ছুটি বাতিল প্রসঙ্গে আবেদন

ঈদে চিকিৎসকদের ছুটি বাতিল প্রসঙ্গে আবেদন

‘‘এবারের পবিত্র ঈদুল আজহায় ছুটি না নিয়ে ডেঙ্গু রোগীদের চিকিৎসার্থে আপনারা স্বাস্থ্য সেবায় নিয়োজিত সকলেই যে আত্মত্যাগ করেছেন তা অবিস্মরণীয় হয়ে থাকবে। পরম করুণাময় আপনাদের সকলের মঙ্গল করুন। ঈদ মোবারক। অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর"

এ মেসেজ প্রসঙ্গে আবেদন:

শ্রদ্ধেয় ডিজি মহোদয় আপনার নেতৃত্ব পজিটিভ। ডাক্তাররা ছুটি নেয়নি এ কথাটা ঠিক না। ছুটি না দেওয়ার জন্য মন্ত্রণালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে। সরকারের আদেশ প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সবাই মানতে বাধ্য। স্যার আপনার অধিদপ্তরের কর্মকর্তারা ছুটি গিয়েছে, মন্ত্রনালয় থেকে ছুটি গিয়েছে।

সব হাসহাসপাতাল ২৪ ঘন্টা ৩৬৫ দিন খোলা থাকে। ঈদের দিন আউটডোর খোলা রাখা বিশ্লেষণের দাবী রাখে। বিভিন্ন কারণে গত তিন বছর দেখছি হাসপাতাল ঈদের বন্ধে সীমিত পরিসরে খোলা রাখার নির্দেশ দেয়া হয়। যুক্তিটা বুঝি না।

কোন সংস্থা তার কর্মচারীদেরকে আস্থায় না নিলে নিবেদিত সেবা পাওয়া যায় না।

সব হোটেল বন্ধ। হাসপাতালের পরিচালককে তিন বেলা খাওয়া দিতে হয় কর্মরত সবাইকে। এক টাকাও আলাদা ময়মনসিংহ মেডিকেলকে বরাদ্দ দেননি। ৫০০০ কিট চায়না থেকে এনেছি। ময়মনসিংহে যদি ডেংগু না হয় তাহলে হাসপাতালে খোলা কেন থাকতে হবে? হাজার হাজার রোগী আসছে। স্থানীয় প্রশাসন কোন ফোর্স রি-ইন-ফোর্স করেনি। তাহলে চিঠি শুধু ডাক্তারদের জন্যই!

অর্ডার দেয়া বা কৃতজ্ঞতা ও ধন্যবাদ দেয়া সহজ। বিদ্যমান সামাজিক অবস্থায় মাঠে কাজ করা তিন-চার গুণ লোড নিয়ে অমানবিক। মাঠের অবস্থা যেদিন বাস্তবতা মেনে সমাধান করতে পারবেন, সেদিন আপনাদের পুরো সমাজ ডাক্তাররাসহ পুষ্পমাল্য প্রদান করবে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত