ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬,    আপডেট ৬ ঘন্টা আগে
১২ অগাস্ট, ২০১৯ ১০:১১

ডা. পলাশের অস্বাভাবিক মৃত্যুর বিচার ও ক্ষতিপূরণ দাবি

ডা. পলাশের অস্বাভাবিক মৃত্যুর বিচার ও ক্ষতিপূরণ দাবি

মেডিভয়েস রিপোর্ট: চার দিন আগে বৃষ্টির মধ্যে বগুড়া মেডিকেল কলেজের ২১তম ব্যাচের ছাত্র ডা. পলাশ দের ফুটপাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণের পাশাপাশি দায়ীদের জন্য শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সহপাঠি মেডিকেল শিক্ষার্থীরা।

রবিবার (১১ আগস্ট) সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে তারা বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনের সাথে দেখা করেন এবং তাদের দাবিগুলো উপস্থাপন করেন।

এসময় বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, "ডা. পলাশ মারা গেছে এটা শুধু চিকিৎসক সমাজের জন্য না, এটা পুরো দেশের জন্য একটি অপূরণীয় ক্ষতি, এভাবে মারা যাওয়াটা কোনভাবেই স্বাভাবিক মৃত্যু নয়, এটি একটি অস্বাভাবিক মৃত্যু।

তিনি বলেন, যাদের অব্যবস্থাপনার কারণে এই মৃত্যু তাদের বিচার ও পলাশের পরিবারের আর্থিক ক্ষতিপূরণের যৌক্তিক দাবীতে আমি এবং আমার প্রতিষ্ঠান BMA ভবিষ্যতেও থাকবে এবং চিকিৎসক পলাশের মৃত্যুতে আজই বিএমএ থেকে একটি শোকবার্তা প্রকাশ করা হবে।"

মানববন্ধনে উপস্থিত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ২০১১-১২ সেশনের ডা. নওরীন খান তিন্নী বলেন, আমাদের প্রিয় ব্যাচমেট ডা. পলাশ দে এর অস্বাভাবিক মৃত্যুতে আমরা শোকাহত। এমন মৃত্যু যেন আর কারো না হয় এই জন্যই আমাদের এই শান্তিপূর্ন মানব বন্ধন। আমারা চাই আর কোন মায়ের বুক যেন এভাবে খালি না হয়ে যায়। আশা করি সবাই আমাদের সাথে থাকবেন এবং ঈদের পরে আমরা আরো বড় পরিসরে কিছু করতে পারি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকাল ৫ টায় রাজধানীর কলাবাগানে গ্রীনরোডে অবস্থিত গ্রীন লাইফ হসপিটালের সামনে বৃষ্টির জমে থাকা পানিতে বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেন তরুণ চিকিৎসক ডা. পলাশ দে৷ সিরাজগঞ্জের শাহজাদপুরের প্রাণনাথপুর গ্রামের ছেলে ডা. পলাশ (২৪) দেড় মাস আগে গ্রিন লাইফ হাসপাতালে চাকরি নিয়েছিলেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত