১০ অগাস্ট, ২০১৯ ০৩:৪২ পিএম

গ্রামে ঈদ করতে গিয়ে ডেঙ্গু জ্বরে প্রাণ গেল রুশার

গ্রামে ঈদ করতে গিয়ে ডেঙ্গু জ্বরে প্রাণ গেল রুশার

মেডিভয়েস রিপোর্ট: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে গ্রামের বাড়িতে ঈদ করতে গিয়ে প্রাণ গেল ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রুশা নামের এক শিশুর। শনিবার সকাল ৮টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রুশা ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের জীবনদাশপুর গ্রামের রুহুল আমিনের মেয়ে। রুহুল আমিন তার পরিবার নিয়ে ঢাকা বসবাস করেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এস এম বাকীর হোসেন জানান, শুক্রবার রাত ৮টার দিকে রুশাকে আশঙ্কাজনক অবস্থায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির সময় রুশা অজ্ঞান ছিল ও খিঁচুনি হচ্ছিল। নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) রেখে তাকে চিকিৎসা দেয়া হয়। সব ধরনের চেষ্টা করেও রুশাকে বাঁচানো যায়নি। সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়।

রুশার স্বজনদের বরাত দিয়ে ডা. এস এম বাকীর হোসেন আরও জানান, রুশা ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। তখন ঢাকার এক চিকিৎসকের কাছে চিকিৎসার পর তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। গত ৮ আগস্ট ঈদ করতে রুহুল আমিন পরিবারসহ গ্রামের বাড়িতে আসেন। গ্রামের বাড়িতে এসে রুশার আবারও অসুস্থ হয়ে পড়ে। এরপর ৯ আগস্ট বরিশাল নগরীরর রাহাত আনোয়ার নামের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। সেখানে অবস্থার অবনতি হলে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

ব‌রিশাল শের ই বাংলা‌ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌ল সূত্রে জানা গেছে, দিন দিন এ হাসপাতালে বাড়‌ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। আজ (১০ আগস্ট) ভ‌র্তি আছে ৩৪০ জন। গতকাল ছিল ২৭৫জন। এর আগে বৃহস্প‌তিবার ছিল ২৫৭জন। গত ২৪ ঘন্টায় নতুন ভ‌র্তি হ‌য়ে‌ছে ৯৮ জন। এর আগের দিন হ‌য়ে‌ছিল ৮৪ জন।

গত ২৪ ঘন্টায় ভ‌র্তি হওয়া ৯৮ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৫২, ম‌হিলা ২৬ ও শিশু ২০ জন। ২৪ ঘন্টায় সুস্থ হ‌য়ে বা‌ড়ি ফি‌রে‌ছে ৩৩ জন। এর ম‌ধ্যে পুরুষ ১১, ম‌হিলা ১৭ ও শিশু ৪। গত ১৬ জুলাই থে‌কে এ পর্যন্ত ভ‌র্তি হ‌য়ে‌ছে ৭০২জন। আর সুস্থ হ‌য়ে বা‌ড়ি ফি‌রে গে‌ছে অথবা উন্নত চি‌কিৎসার জন্য ঢাকায় গে‌ছে ৩৪০ জন। এছাড়াও গত ১১ দিনের ব্যবধানে চারজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

Add
একজন এফসিপিএস পরীক্ষা উত্তীর্ণ চিকিৎসকের অনুভুতি

পরীক্ষা প্রস্তুতির শেষের কয়েকদিন মেয়ের সাথে দেখা করতে পারিনি

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি