০৯ অগাস্ট, ২০১৯ ০২:৩৪ পিএম

ডেঙ্গু বা এডিস মশা মানুষের চেয়ে শক্তিশালী কিছু নয়: কাদের

ডেঙ্গু বা এডিস মশা মানুষের চেয়ে শক্তিশালী কিছু নয়: কাদের

মেডিভয়েস রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু ও এডিস মশা নিয়ে মৌসুমি প্রস্তুতি নিলে চলবে না। সারা বছরই সচেতনতা প্রোগ্রাম এবং অ্যাকশন প্রোগ্রাম থাকতে হবে। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ। আমরা বিশ্বাস করি, ডেঙ্গু কিংবা এডিস মশা মানুষের চেয়ে শক্তিশালী কিছু নয়। আমরা নির্ভয়ে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছি, এটাও আমরা পারবো।

শুক্রবার (৯ আগস্ট) গাবতলী বাস টার্মিনালে ঈদযাত্রা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় তিনি এসব কথা বলেন।

ডেঙ্গু নিয়ে দু’একজনের ছিটেফোঁটা মন্তব্য দিয়ে সরকারের সার্বিক কর্মকাণ্ড মূল্যায়ন করা যাবে না বলে মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ডেঙ্গু জ্বর নিয়ে সারা দেশে আতঙ্ক ছড়ানো হয়েছে। মানুষের মাঝে এডিস মশার ভয় কাজ করছে। এজন্য ঈদে ঘরে যাওয়ার আনন্দের সঙ্গে কিছু সমস্যাও যোগ হয়েছে। ঈদের সময় যাতে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে না যায় সে বিষয়ে সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক প্রয়াস অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ঈদের সময় যাতে পরিস্থিতি জটিল না হয়, যাতে মানুষের আতঙ্ক দূর করা যায় সে ব্যাপারে সরকারের পক্ষ থেকে, আমাদের দলের পক্ষ থেকে আমরা সর্বাত্মক প্রয়াস অব্যাহত রেখেছি। আমরা সর্বাত্মকভাবে, আমাদের সব ডিপার্টমেন্ট এবং সংশ্লিষ্ট সকলেই প্রস্তুত আছে।

ঈদ যাত্রায় মহাসড়কে কোনো সমস্যা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদ যাত্রায় সড়ক-মহাসড়ক বিশেষ করে হাইওয়েতে কোনো সমস্যা নেই। সমস্যা হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে। ওখানে নদীতে প্রবল স্রোত। প্রচন্ড স্রোতে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। তবে আজকে পরিস্থিতি ভালো। দূর্যোগপূর্ণ আবহাওয়া ছাড়া রাস্তা খারাপের বিষয় কোথাও নেই। সারা দেশ থেকে আমি খবর রাখছি এবং খবর নিচ্ছি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত