০৫ অগাস্ট, ২০১৯ ১২:৩৮ পিএম

ডেঙ্গু পরিস্থিতির কারণে হজে যাচ্ছেন না স্বাস্থ্য সচিব

ডেঙ্গু পরিস্থিতির কারণে হজে যাচ্ছেন না স্বাস্থ্য সচিব

মেডিভয়েস রিপোর্ট: দেশজুড়ে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। রাজধানী শহর ছাড়িয়ে গ্রামে-গঞ্জেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু প্রকোপ। দেশের সব জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় হজে যাওয়া বাতিল করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। স্ত্রীকে নিয়ে এবার হজে যাওয়ার কথা ছিল তার।

রোববার (৪ আগস্ট) বিকেলে হজ ব্যবস্থাপনা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনা দিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে ১০ সদস্যের কমিটির সঙ্গে হজে যাওয়ার কথা ছিল আসাদুল ইসলামের।

সর্বশেষ মো. আসাদুল ইসলাম যেতে অস্বীকৃতি জানালে তাকে ছাড়াই গতকাল (৪ আগস্ট) বিকেলে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে প্রতিনিধি দলটি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রা করেন।

হজে যাওয়া বাতিল করা বিষয়ে মো. আসাদুল ইসলাম বলেন, ‘হজ বাতিল করেছি। বেঁচে থাকলে আগামীবারও যাওয়া যাবে। কিন্তু দেশের এই সংকটাপন্ন পরিস্থিতিতে হজে যাওয়া সমীচীন মনে করছি না।’

সিইসি’র নেতৃত্বে যাওয়া প্রতিনিধি দলের সদস্যরা হলেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আবদুল্লাহ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানী, কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও রত্না আহমেদ, ধর্ম সচিব মো. আনিছুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান।

সূত্র: বিডি নিউজ ২৪

  এই বিভাগের সর্বাধিক পঠিত