ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬,    আপডেট ৪ ঘন্টা আগে
০৩ অগাস্ট, ২০১৯ ১০:৪৭

ইউজিসির সবার চিকিৎসা হবে ভারতে, চুক্তি সই

ইউজিসির সবার চিকিৎসা হবে ভারতে, চুক্তি সই

মেডিভয়েস ডেস্ক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে ভারতের নারায়ণা হেলথের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ভারতের আলোচিত চিকিৎসক দেবী প্রসাদ শেঠি নারায়ণা হেলথের চেয়ারম্যান ও উদ্যোক্তা।

গত বৃহস্পতিবার (১ আগস্ট) ইউজিসিতে এ সংক্রান্ত একটি চুক্তি সম্পাদিত হয়েছে। চুক্তির আওতায় ইউজিসি চেয়ারম্যান, সদস্যবৃন্দ, ইউজিসির কর্মকর্তা-কমচারী এবং তাদের পরিবারের নির্ভরশীল সদস্যগণ নারায়ণ হেলথে চিকিৎসা সেবা পাবেন। খবর দৈনিক ইত্তেফাকের।

ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং নারায়ণা হেলথ সিটির চিফ অপারেটিং অফিসার (সিওও) জোসেফ পাসাঙ্গা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

অনুষ্ঠানে নারায়ণা হেলথের সিইও জোসেফ বলেন, ইউজিসি পরিবারের সদস্যদেরকে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে তারা বিশেষ প্যাকেজ প্রদান করবে। ডাক্তারের সাক্ষাৎ-পরামর্শ, রোগী ভর্তি এবং আবাসন সুবিধার বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে সেবা ও প্রয়োজনীয় পরামর্শ দেবে। তিনি আরও বলেন, এক্ষেত্রে তারা একটি হটলাইন চালু করবে এবং বিশেষ সুবিধা কার্ড ইউজিসিকে সরবরাহ করবে।

উল্লেখ্য, ভারতের বিভিন্ন রাজ্যে নারায়ণা হেলথ এর ২৩টি হাসপাতাল/শাখা রয়েছে। ২০১৭ সালে এটি এশিয়ার সেরা হেলথ কেয়ার ব্র্যান্ডের পুরষ্কার অর্জন করে।

সভায় ইউজিসির সদস্য প্রফেসর ড. মোঃ আক্তার হোসেন, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম ও অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন; ইউজিসির বিভাগীয় প্রধানগণ এবং নারায়ণা হেলথের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত