০১ অগাস্ট, ২০১৯ ০২:৪১ পিএম

হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী, সংবাদ সম্মেলন স্থগিত

হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী, সংবাদ সম্মেলন স্থগিত

মেডিভয়েস রিপোর্ট: মালয়েশিয়া থেকে ফেরার পর ব্যস্ততম সময় কাটাচ্ছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বৃহস্পতিবার সকালে রাজধানীর মিটফোর্ড হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় তিনি হাসপাতালের ১০০ শয্যার ৪টি ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেন। সেখান থেকে বের হয়ে রাজধানীর আরও কয়েকটি হাসপাতাল পরিদর্শন করবেন তিনি। ফলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুপুর ২টার সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈনুল ইসলাম প্রধান এ তথ্য নিশ্চিত করেছেন।

মাঈনুল ইসলাম প্রধান বলেন, স্বাস্থ্যমন্ত্রীর প্রেস কনফারেন্সটি স্থগিত করা হয়েছে। মন্ত্রী রাজধানীর মিটফোর্ড হাসপাতাল থেকে বের হয়ে আরও কয়েকটি হাসপাতাল পরিদর্শন করবেন। তারপর সংবাদ সম্মেলনের তারিখ জানানো হবে।

এরআগে আজ সকালে মিটফোর্ড হাসপাতালে এক সেমিনারে উপস্থিত হন তিনি। সেখানে তিনি বলেন, আমরা বিদেশ থেকে কয়েক লাখ ডেঙ্গু শনাক্তকরণ কীট নিয়ে এসেছি। আজ রাতের মধ্যে আরও ১ লাখ কীট আসবে। আগামীকাল বাকিগুলোও চলে আসবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন পর্যন্ত কোনো সরকারি হাসপাতালে গিয়ে কোনো রোগী ডেঙ্গুর চিকিৎসা পায়নি, এমনটা হয়নি। কিন্তু ডাইজেস্টিভ ইনস্টিটিটিউট, বার্ন ইনস্টিটিউটের মতো কিন্তু কিছু কিছু হাসপাতাল আছে, যেগুলো উদ্বোধন করা হলেও চিকিৎসাসেবা এখনও শুরু হয়নি। দেশে যদি ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বাড়ে এবং সরকারি হাসপাতালে যদি রোগী না ধরে, তাহলে আমরা এসব হাসপাতালে রোগী রাখার ব্যবস্থা করব। কেননা এসব হাসপাতালে শয্যার ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, ঈদের সময় ডেঙ্গু রোগীরা বাড়িতে যাবে, এ সময় ডেঙ্গুর প্রাদুর্ভাব আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানাচ্ছি। ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা আমাদের মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করেছি। ডেঙ্গু নিয়ন্ত্রণের সিটি কর্পোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি সংস্থাগুলো কাজ করছে। আশা করছি, খুব অল্প দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব।

প্রসঙ্গত, দেশজুড়ে ডেঙ্গু নিয়ে ভয়ানক পরিস্থিতির মধ্যেই গত ২৮ জুলাই ব্যক্তিগত ভ্রমণে মালয়েশিয়ায় যান স্বাস্থ্যমন্ত্রী। সেখান থেকে ৪ আগস্ট দেশে ফেরার কথা ছিল। কিন্তু গত কয়েকদিন এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র সমালোচনা হওয়ায় ভ্রমণ সংক্ষিপ্ত করে বুধবার (৩১ জুলাই) রাতেই দেশে ফিরেন মন্ত্রী। এর আগে, মঙ্গলবার (৩০ জুলাই) ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্যমন্ত্রীর অনুপস্থিতে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তাদের ছুটি বাতিলের সিদ্ধান্ত নেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

সূত্র: বাংলা ট্রিবিউন

আরও পড়ুন:

বিদেশ থেকে কয়েক লাখ ডেঙ্গু শনাক্তকরণ কীট এনেছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রীর ভ্রমণ বাতিল, রাতেই দেশে ফিরছেন

  এই বিভাগের সর্বাধিক পঠিত