০১ অগাস্ট, ২০১৯ ০১:৩২ পিএম

চিকিৎসা দিতে গিয়ে নিজেই ডেঙ্গু আক্রান্ত ডা. হাবিবুর রহমান

চিকিৎসা দিতে গিয়ে নিজেই ডেঙ্গু আক্রান্ত ডা. হাবিবুর রহমান

মেডিভয়েস রিপোর্ট: প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। দেখতে দেখতে প্রায় মহামারির রূপ নিয়েছে ডেঙ্গুজ্বর। শুরুতে রাজধানীকেন্দ্রিক হলেও ধাপে ধাপে বিস্তার ঘটিয়ে ডেঙ্গু এখন দেশে ৬৩ জেলায় ছড়িয়ে পড়েছে। ভয়াবহ ডেঙ্গু প্রকোপ থেকে সাধারণ মানুষের পাশাপাশি ছাড় পাচ্ছে না চিকিৎসকরাও। ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে নিজেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মেহেরপুর জেনারেল হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডা. হাবিবুর রহমান।

বুধবার (৩১ জুলাই) বিকেলে হাসপাতালে চিকিৎসা দেওয়া অবস্থায় জ্বর অনুভব করলে পরীক্ষার পর জানা যায় তিনিও ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকসহ মেহেরপুরে এ নিয়ে মোট ৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে।

মেহেরপুর জেনারেল হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডা. হাবিবুর রহমান বলেন, বুধবার বিকেলে রোগীদের চিকিৎসা দেওয়ার সময় জ্বর অনুভব করি। তারপর তাৎক্ষনিক পরীক্ষা করার পর ধরা পড়ে আমিও ডেঙ্গু আক্রান্ত হয়েছি। তিনি জানান, কিছুদিন আগে তিনি ঢাকা গিয়েছিলেন, ঢাকায় তার স্ত্রী থাকেন তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন।

জেলা সিভিল সার্জন শামীম আরা নাজনিন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী ডেঙ্গুতে আক্রান্তদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। আতঙ্কিত না হয়ে সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, দেশের ৬৪ জেলার মধ্যে ৬৩টিতেই ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য বলছে, এক নেত্রকোনা ছাড়া বাকি সব জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

সরকারি এই পরিসংখ্যান সেল বলছে, গত ১ জানুয়ারি থেকে আজ বুধবার (৩১ জুলাই) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ হাজার ১৮৩। আর প্রাণঘাতী এ রোগে এখন পর্যন্ত ৫ চিকিৎসকসহ ১৪ জন মারা গেছেন। যদিও বেসরকারি হিসাবে এ সংখ্যা তিনগুণের বেশি।

সূত্র: যমুনা টিভি

  এই বিভাগের সর্বাধিক পঠিত