২৯ জুলাই, ২০১৯ ০৯:৩৬ এএম

লিবিয়ায় হাসপাতালে হামলায় ৫ চিকিৎসক নিহত

লিবিয়ায় হাসপাতালে হামলায় ৫ চিকিৎসক নিহত

মেডিভয়েস ডেস্ক: লিবিয়ায় এক শক্তিশালী বিমান হামলায় পাঁচ চিকিৎসক মারা গেছেন। রাজধানী ত্রিপলির দক্ষিণ উপকূলে একটি অস্থায়ী হাসপাতালে এ হামলার ঘটনা ঘটে। শনিবারের ওই হামলায় উদ্ধারকর্মীসহ কমপক্ষে আরও সাতজন আহত হয়েছেন। জাতিসংঘ স্বীকৃত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন। 

মন্ত্রণালয়ের লামিন আল হাশেমি জানান, খলিফা হাফতারের নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মি এই হামলা চালিয়েছে। হাফতারের লিবিয়ান ন্যাশনাল আর্মি গত এপ্রিল থেকে ত্রিপোলির নিয়ন্ত্রণ নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। যেই অঞ্চল এখন জাতিসংঘ স্বীকৃত সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। 

হাশেমি বলেন, বিমানবন্দর সড়কে অবস্থিত এই হাসপাতালটিতে বিমান হামলায় পাঁচ ডাক্তার নিহত এবং আরো সাতজন আহত হয়েছে।

তিনি আরো জানান, হাফতারের একটি ‘যুদ্ধ বিমান’ ওই হামলা চালিয়েছে। তবে হাফতার বাহিনী এ হামলার দায় স্বীকার কিংবা অস্বীকার কোনটাই করেনি।

২০১১ সালে দেশটির নেতা মুয়াম্মার গাদ্দাফির পতনের পর থেকে গৃহযুদ্ধ লেগে আছে। জাতিসংঘ স্বীকৃত বাহিনী রাজধানী ত্রিপলির দখলে আছে। আর বিদ্রোহী সেনা কর্মকর্তা হাফতার বাহিনী বেনগাজী শহরসহ বিরাট অঞ্চল দখলে রেখেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিইএইচও) জানিয়েছে, রাজধানী ত্রিপলি দখলে নিতে গত এপ্রিলে হাফতার বাহিনীর হামলা শুরু হওয়ার পর ১১০০ লোক প্রাণ হারিয়েছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও