ঢাকা      শনিবার ১৭, অগাস্ট ২০১৯ - ২, ভাদ্র, ১৪২৬ - হিজরী

ডিজিটাল স্বাস্থ্য সেবা চালু করলো রবি ও এয়ারটেল

মেডিভয়েস রিপোর্ট: রবি ও এয়ারটেল গ্রাহকদের জন্য সম্পূর্ণ ডিজিটাল ‘হেলথ প্লাস’ নামে একটি ডিজিটাল স্বাস্থ্যসেবা প্যাকেজ চালু করেছে রবি। এ সেবার অন্যতম বৈশিষ্ট হলো আওতায় গ্রাহকরা সরাসরি ভিডিও কলের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।

দৈনিক অথবা সাপ্তাহিক প্যাকে এই সেবাটি গ্রহণ করতে পারবেন রবি ও এয়ারটেলের গ্রাহকরা। সম্পূরক শুল্ক, ভ্যাট ও সারচার্জ ছাড়া দৈনিক ও সাপ্তাহিক প্যাকের মূল্য যথাক্রমে ২ টাকা ও ২০ টাকা। 

এসএমএস, আইভিআর, ওয়াপ ও অ্যান্ড্রয়েড অ্যাপ’র মাধ্যমে সেবাটি নিতে পারবেন গ্রাহকরা। গুগল প্লে স্টোর থেকে সরাসরি ‘হেলথ প্লাস’র অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করা যাবে। হটলাইন নম্বর ২৮৪৭৭ ডায়াল করেও হেলথ প্লাস প্যাকের সেবা নিতে পারবেন রবির গ্রাহকরা। কল করার জন্য কোন চার্জ প্রদান করতে হবে না।

দৈনিক ও সাপ্তাহিক প্যাকের গ্রাহকরা স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন বিষয়ের উপর চিকিৎসকদের পরামর্শ-সম্বলিত ভিডিও দেখা এবং স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কিত ব্লগ পড়ার সুযোগ পাবেন। পাশাপাশি এর মাধ্যমে চিকিৎসকের সাথে সাক্ষাৎকারের সময় নির্ধারণ, নিকটস্থ  হাসপাতাল ও ফার্মেসি সম্পর্কিত তথ্যাবলী, অনলাইনে ওষুধ কেনা ও হোম ডেলিভারি, ফোনে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ, ডিজিটাল উপায়ে অ্যাম্বুলেন্স সেবা, ব্লাড ব্যাংক পরিচালিত রক্তদানকারীদের ডেটাবেস এবং নিজেদের স্বাস্থ্য সম্পর্কিত তথ্যাবলী ডিজিটাল উপায়ে সংরক্ষণের সুবিধা পাবেন গ্রাহকরা।
 
গ্রাহকদের জন্য জীবন ও স্বাস্থ্য বীমা সুবিধাও দেবে ‘হেলথ প্লাস’। জীবন বীমার আওতায় নিবন্ধিত গ্রাহকরা এক লাখ টাকার বীমা সুবিধা পেতে পারেন। এছাড়া সেবাটির স্বাস্থ্য বীমার আওতায় গ্রাহকরা প্রতি বছর হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ৩০ হাজার টাকা ক্যাশব্যাক এবং বর্হিবিভাগে চিকিৎসা নেয়ার ক্ষেত্রে ৩ হাজার টাকা ক্যাশব্যাক সুবিধা পাবেন। বীমা সহযোগী হিসেবে সুপারনোভা টেকনো লিমিটেডের সহযোগিতায় হেলথ প্লাস সেবার আওতায় জীবন ও স্বাস্থ্য বীমার এই সুবিধা দিচ্ছে রবি ও সুপারনোভা টেকনো। 

প্রসঙ্গত, এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদের (মালয়েশিয়া) একটি কোম্পানি হচ্ছে রবি আজিয়াটা লিমিটেড (রবি)। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর।  অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের দোরগোড়ায় মোবাইল নেটওয়ার্ক পৌঁছে দেয়ার জন্য ব্যাপকভাবে বিনিয়োগ করেছে। রবিতে ভারতী এয়ারটেল এবং এনটিটি ডকোমো ইনকর্পোরেশনের আশিংক মালিকানা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

 


স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

ঈদে ভোজন-পূর্ব যে বিষয়গুলোতে দৃষ্টি রাখবেন

ঈদে ভোজন-পূর্ব যে বিষয়গুলোতে দৃষ্টি রাখবেন

শুরুতেই ঈদ মোবারক। কোরবানী ঈদের সবচেয়ে আনন্দদায়ক, আকর্ষনীয় শেষ পর্ব- মাংস কাটা,…



জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর