ডা. নাজমুল ইসলাম

ডা. নাজমুল ইসলাম

অনারারি মেডিকেল অফিসার

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, বগুড়া।


২২ জুলাই, ২০১৯ ১১:০৬ এএম

স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘হোয়াটস আপ ডক’ ৫০তম পর্বে

স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘হোয়াটস আপ ডক’ ৫০তম পর্বে

ইলেক্ট্রনিক মিডিয়ায় ‘চিকিৎসা সংক্রান্ত’ অনুষ্ঠানের ব্যাপারে আমরা সবাই অবগত। কিন্তু যদি বলা হয় ‘চিকিৎসক সংক্রান্ত’ অনুষ্ঠান, সেক্ষেত্রে হয়তো খুঁজে পাওয়া দুস্কর।

চিকিৎসকগণের বিভিন্ন বিষয় তুলে ধরতে দেশে প্রথমবারের মতো মূলধারার গণমাধ্যম কালারস ১০১.৬ এফ এম' গত বছর শুরু করেছিল ‘হোয়াটস আপ ডক’ অনুষ্ঠান। সম্প্রতি সম্পন্ন হয়েছে এর ৫০তম পর্ব।

‘হোয়াটস আপ ডক’ অনুষ্ঠানটির হোস্ট এবং উদ্যোক্তা, মেডিকেল শিক্ষার্থী রিফাত বিন রহমান নাঈম বলেন, ‘চিকিৎসকদের সেবা প্রদানসহ নানা বিষয় নিয়ে হরহামেশাই বিভিন্ন গণমাধ্যমে একপাক্ষিক বক্তব্য পেশ হচ্ছে। এর জেরে জনমনে বিভ্রান্তি তৈরির প্রেক্ষাপটে এই অনুষ্ঠানের পথচলা শুরু।’

এফ এম রেডিও কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, এই অনুষ্ঠানে দেশের চিকিৎসা পেশার নানা গুণী মানুষ এবং মেধাবী মেডিকেল শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়। দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে আলোচনা ছাড়াও মেডিকেল ভর্তি প্রস্তুতি, পোস্টগ্রাজুয়েশন প্রস্তুতি, হেলথ ফাউন্ডেশন, রিসার্চ, ক্যারিয়ার কাউন্সেলিং, মেধাবী মুখ ও ক্যাম্পাস লাইফ ইত্যাদি বিষয় উঠে আসে এই অনুষ্ঠানে। 

দীর্ঘ সময় রিফাতের সঙ্গে ফয়সাল অনুষ্ঠানটি সঞ্চালনা করলেও বর্তমানে নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন সূচনা। প্রতি শনিবার বিকাল ৫টা ২০ মিনিট থেকে ৬টা পর্যন্ত অন এয়ার, পাশাপাশি কালারস এফ এমের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভ দেখানো হয় অনুষ্ঠানটি।

কালারস এফ এম এর প্রযোজক জাহিদুল ইসলাম বলেন, ‘জনগণ এবং চিকিৎসকদের মাঝে মেলবন্ধন আরো দৃঢ় করতে অবদান রাখতে ভূমিকা রাখছে অনুষ্ঠানটি, পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান সংক্রান্ত চিকিৎসকদের সীমাবদ্ধতা, প্রশাসনিক অসঙ্গতি ও অনিয়ম ইত্যাদি বিষয় সম্পর্কে সম্যক ধারণাও গড়ে উঠছে জনগণের মাঝে।’ 

ভবিষ্যতে আরো নতুন ধারণার অনুষ্ঠান শ্রোতাদের কাছে পৌঁছে দেবার ব্যাপারেও আশা প্রকাশ করলেন তিনি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত