১৯ জুলাই, ২০১৯ ০৪:২৪ পিএম

সেই ওসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য মহাপরিচালকের সুপারিশ

সেই ওসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য মহাপরিচালকের সুপারিশ

মেডিভয়েস রিপোর্ট: নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ মোহাম্মদকে ফোনে হুমকি দেওয়ার অভিযোগে বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। 

গত চার জুলাই অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) পরিচালক (প্রশাসন) ডা. মুনশী মো. ছাদুল্লাহ স্বাক্ষরিত এক সুপারিশে এ কথা বলা হয়েছে। 

এতে আরও বলা হয়েছে, ডা. আব্দুল্লাহ মোহাম্মদকে ফোনে হুমকি ও দুর্ব্যবহার করার অভিযোগের আলোকে বাগাতিপাড়া থানার ওসির বিরুদ্ধে ডিভিশনাল ইন্সপেক্টর জেনারেল, পুলিশ রাজশাহীর মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক অত্র অধিদপ্তরকে অবহিত করার অনুরোধ করা হলো। এতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সম্মতি রয়েছে। 

রাজশাহী পুলিশের ডিআইজির সঙ্গে যোগাযোগ করে অধিদপ্তরের মহাপরিচালককে অবহিত করতে রাজশাহী স্বাস্থ্য পরিচালককে আদেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.১১টায় হাসপাতালের সহকারী সার্জন চিকিৎসক আবদুল্লাহ মোহাম্মদকে ফোন করেন বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম। তিনি একটি রেইপ/অ্যাটেম্পট টু রেইপের রোগী সম্পর্কে জানতে চান। তখন ডা. আব্দুল্লাহ বলেন, ডিউটিতে না থাকায় ওই রোগীর ব্যাপারে কিছু জানেন না তিনি। এ সময় হাসপাতালের অফিসিয়াল নাম্বারে ফোন করে রোগীর ব্যাপারে জানতে বলেন ডা. আব্দুল্লাহ। এতে উত্তেজিত হয়ে পড়েন ওসি সিরাজুল ইসলাম। এক পর্যায়ে ওই চিকিৎসকের বিরুদ্ধে মামলা করারও হুমকি দেন তিনি।

এ প্রসঙ্গে ডা. আব্দুল্লাহ মেডিভয়েসকে বলেন, “এ নিয়ে মহাপরিচালকসহ বিভিন্ন জায়গায় অভিযোগ করেছিলাম। অভিযোগটি যদি আইজিপি বরাবর জানানো হতো। এ হুমকিতে আমি খুবই অপমানিত হয়েছিলাম। ঘটনার পর তিনি (ওসি সিরাজুল ইসলাম শেখ) এখনো বহাল তবিয়তে আছেন। এতে খুবই খারাপ লাগে। উনার সঙ্গে আমার পূর্ব পরিচিতি ছিল না যে, তিনি আমাকে এমন হুমকি-ধামকি দেবেন। আমি চাচ্ছিলাম, অফিসিয়ালি একটি ব্যবস্থা নেওয়া হোক।”

►স্বাস্থ্য অধিদপ্তরের আদেশ 

  এই বিভাগের সর্বাধিক পঠিত