ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬,    আপডেট ৫ ঘন্টা আগে
১৯ জুলাই, ২০১৯ ১০:২৭

ডিসিআইএমসিতে স্বাস্থ্য বিজ্ঞান মেলা: দর্শনার্থীদের রোগ নির্ণয় পদ্ধতি অবহিতকরণ

ডিসিআইএমসিতে স্বাস্থ্য বিজ্ঞান মেলা: দর্শনার্থীদের রোগ নির্ণয় পদ্ধতি অবহিতকরণ

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ এন্ড হসপিটালে (ডিসিআইএমসি) অনুষ্ঠিত হয়ে গেলো চিকিৎসা বিজ্ঞান মেলা। স্বাস্থ্য বিজ্ঞান মেলায় শরীরবিদ্যা, আধুনিকতম চিকিৎসা পদ্ধতি, অত্যাধুনিক সার্জারি, রোগ নির্ণয় পদ্ধতি বিষয়ে দর্শনার্থী হিসেবে আগত ছাত্রছাত্রী, স্বাস্থ্য সেবায় নিয়োজিত ব্যাক্তি ও জনসাধারণকে অবহিত করা হয়।

এছাড়াও মেলায় প্রতিষ্ঠানের এনাটমি, বায়োকেমিস্ট্রি, ফিজিওলজি, গাইনি, সার্জারি, অর্থোপেডিক, মেডিসিন, ইউরোলজিসহ বেসিক ও ক্লিনিক্যাল অন্যান্য বিভাগসমূহ তাদের প্রজেক্ট প্রদর্শন ও দর্শকদের অবহিত করেন।

বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির রিং রোডের শামলীস্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত এই মেলা চলে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ আব্দুল হাই চৌধুরী সকাল ১০টায় মেলাটির উদ্বোধন করেন। এছাড়াও  প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিধুভুষন দাস, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. জাকিয়া আক্তার, ইউরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সোহরাব হোসেন, অর্থপেডিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এস এম ইদ্রিস আলীসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকা গন উপস্থিত ছিলেন।

আয়োজকগণ আশা প্রকাশ করেন, এ ধরণের চিকিৎসা বিজ্ঞান মেলা আধুনিক চিকিৎসা শিক্ষা ও যুগোপযোগী প্রযুক্তি সমৃদ্ধ চিকিৎসা সেবাকে জনগণের কাছে অবহিতকরণ ও স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সহযোগিতা করবে। মেলা শেষে রেজিস্ট্রেশনকৃত দর্শনার্থীদের জন্যে আকর্ষণীয় পুরষ্কারে র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত