ঢাকা      মঙ্গলবার ২০, অগাস্ট ২০১৯ - ৫, ভাদ্র, ১৪২৬ - হিজরী

ক্যান্সার রোগীদের সহায়তায় “ক্যান্সার মিশন ফাউন্ডেশন”-এর যাত্রা শুরু

মেডিভয়েস রিপোর্ট: ক্যান্সারে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও সহায়তায় লক্ষ্যে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো “ক্যান্সার মিশন ফাউন্ডেশন” নামের একটি সামাজিক সংগঠন। ১৭ জুলাই (বুধবার) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ই-ব্লকের (৩য় তলায়) ইপনা অডিটোরিয়ামে “ক্যান্সার মিশন ফাউন্ডেশন”-এর এক আলোচনা সভা ও লোগো উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ও মাননীয় সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ, এমপি।

ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ।

প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ ‘ক্যান্সার মিশন ফাউন্ডেশনের’ সফলতা কামনা করেন। ফাউন্ডেশনকে প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, সেবার মাঝেই মহান স্রষ্টার সন্তুষ্টি নিহিত রয়েছে। চিকিৎসা সেবার চাইতে মানুষকে সেবার দেয়ার এত বড় মাধ্যম আর নাই। এসময় তিনি চিকিৎসা পেশাকে আরো এগিয়ে নিয়ে যেতে চিকিৎসক ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আলোর পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নতি লাভ করেছে। বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গম হিমালয় শৃঙ্গের মতো অনন্য উচ্চতায় দেশকে পৌঁছে দিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ‘ক্যান্সার মিশন ফাউন্ডেশন’কে প্রয়োজনীয় সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, ক্যান্সার একটি দুরারোগ্য রোগ এবং এর চিকিৎসাও ব্যয়বহুল। তাই এ ধরণের রোগীদেরকে সহায়তা করার সহমর্মিতা নিয়ে এগিয়ে আসাটা একটি মহতী উদ্যোগ। এই ধরণের উদ্যোগ ক্যান্সার আক্রান্ত রোগী ও রোগীর পরিবারের সদস্যদের একটি বিরাট প্রাপ্তি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. মো. নাজমুল করিম (মানিক)। ধন্যবাদ জ্ঞাপন করেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ডা. বেলাল হোসেন সরকার এবং সঞ্চালনা করেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের ট্রেজারার জনাব সাদেক হোসেন বাবুল।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

ঢাকা ন্যাশনাল মেডিকেলের ডা. নাঈম আর নেই

ঢাকা ন্যাশনাল মেডিকেলের ডা. নাঈম আর নেই

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. মোহাম্মদ…

চিকিৎসকদের জন্য বিদেশে উচ্চ শিক্ষার ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

চিকিৎসকদের জন্য বিদেশে উচ্চ শিক্ষার ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

মেডিভয়েস ডেস্ক: দেশের চিকিৎসা সেবাকে এগিয়ে নিতে সরকার সবধরনের উদ্যোগ নেবে বলে…

ফার্মেসি ব্যবসায়ীর পছন্দের ওষুধ না লেখায় চিকিৎসক লাঞ্ছিত

ফার্মেসি ব্যবসায়ীর পছন্দের ওষুধ না লেখায় চিকিৎসক লাঞ্ছিত

মেডিভয়েস রিপোর্ট: কর্মক্ষেত্রে চিকিৎসক লাঞ্ছিত যেন স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। প্রতিনিয়তই হামলার…

ডেঙ্গু প্রতিরোধে রাজধানীতে এসে ডেঙ্গুতেই প্রাণ গেল স্বাস্থ্য সহকারীর

ডেঙ্গু প্রতিরোধে রাজধানীতে এসে ডেঙ্গুতেই প্রাণ গেল স্বাস্থ্য সহকারীর

মেডিভয়েস রিপোর্ট: ডেঙ্গু প্রতিরোধে সরকারি আদেশে ঢাকা এসে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন…

ভারতে চিকিৎসা নিতে গিয়ে ফিরেছেন লাশ হয়ে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে ফিরেছেন লাশ হয়ে

মেডিভয়েস ডেস্ক: ভারতের কলকাতায় চিকিৎসা নিতে গিয়ে লাশ হয়ে ফিরতে হলো মইনুল…

ডেঙ্গুজ্বরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহকারী রেজিস্ট্রারপুত্রের মৃত্যু

ডেঙ্গুজ্বরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহকারী রেজিস্ট্রারপুত্রের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারী…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর