ঢাকা      মঙ্গলবার ২০, অগাস্ট ২০১৯ - ৫, ভাদ্র, ১৪২৬ - হিজরী

ম্যাটস-আইএইচটিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ (তালিকা)

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন সরকারি ৯টি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ১৩টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি)-তে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। একই সাথে সরকারি প্রতিষ্ঠান সমূহে ভর্তির অপেক্ষমান তালিকাও প্রকাশ করা হয়েছে।

১৫ জুলাই রাতে স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার পরিচালক অধ্যাপক ডা. একেএম আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি ভর্তি নীতিমালা মোতাবেক মেধা, পছন্দ ও কোটার ভিত্তিতে এ ফলাফল চূড়ান্ত হয়েছে। একজন প্রার্থী যে অনুষদে ভর্তির জন্য নির্বাচিত হবেন, তাকে সেই অনুষদেই ভর্তি হতে হবে। অনুষদ পরিবর্তনের আবেদন কোন অবস্থাতেই গ্রহনযোগ্য নয়।

এর আগে, গত ১২ জুলাই (শুক্রবার) মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি)-তে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। অন্যান্য সময়ের তুলনায় এবার অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের লিখিত পরীক্ষা বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং এমসিকিউ উত্তরপত্র ওএমআর মেশিনে নিরীক্ষা করা হয়।

প্রসঙ্গত, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, বাগেরহাট, কুষ্টিয়া, নোয়াখালী, ঝিনাইদহ, সাতক্ষীরা ও ফরিদপুরে অবস্থিত ৯টি ম্যাটস-এ তিন বছর মেয়াদি কোর্স এবং এক বছর ইন্টার্ন ডিপ্লোমা কোর্স পরিচালিত হচ্ছে। মোট আসন সংখ্যা ৮১৮টি।

অন্যদিকে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি জামালপুর, গোপালগঞ্জ ও গাজীপুরে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্রছাত্রী ভর্তি করা হয়। মোট আসন সংখ্যা ২ হাজার ৭৯১টি।

⇒ বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর