ঢাকা      মঙ্গলবার ২০, অগাস্ট ২০১৯ - ৫, ভাদ্র, ১৪২৬ - হিজরী

বিএসএমএমইউর ইন্টারনাল মেডিসিন এলামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু  

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন এলামনাই অ্যাসোসিয়েশনের (আইএমএএ) যাত্রা শুরু হয়েছে। গত সাত জুলাই বিএসএমএমইউ ক্যাম্পাসে আয়োজিত এক সভায় আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে এর যাত্রা শুরু হয়। 

সভায় সংগঠনটির জন্য একট খসড়া গঠনতন্ত্র প্রস্তাব, সংশোধন ও সংযোজন অনুমোদন করেন প্রতিষ্ঠাতা সদস্যরা। 

সভায় উপস্থিত চিকিৎসকদের সর্বসম্মতিতে ডা. আব্দুল্লাহ আল মাসুমকে সংগঠনের আহ্বায়ক ও ডা. মোহাম্মদ ফরহাদকে সদস্যসচিব করা হয়েছে।

এছাড়াও সদস্য হিসেবে আছেন ডা. ইমরুল কায়েস, ডা. নাজিম আল আজাদ, ডা. রাশেদুল কবির, ডা. শাহ মোহাম্মদ মোহাইমেনুল হক, ডা. সাইফুল ইসলাম সোহেল, ডা. কামরুজ্জামান মজুমদার, ডা. জামাল উদ্দিন, ডা. কমলেশ চন্দ্র বসু ও ডা. মিহিরকান্তি অধিকারী। 

নবগঠিত কমিটির আহ্বায়ক হওয়ার অনুভূতি জানতে চাইলে ডা. আব্দুল্লাহ আল মাসুম মেডিভয়েসকে বলেন, “আহ্বায়ক কমিটি হওয়াটা শুরুর প্রক্রিয়া। আমাদের দায়িত্ব হচ্ছে, ছয় মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি করা। এবং এটার গঠনতন্ত্র, বিধি-সংবিধি প্রণয়ন করা। ডিপার্টমেন্টের শ্রদ্ধেয় শিক্ষকদের সমন্বয়ে এসব হচ্ছে। ইনশাল্লাহ সকল সদস্যের মতামতের ভিত্তিতে এগুলো সম্পাদন করবো। সংগঠনটি যদি দাঁড় হয় এবং চলমান থাকে তাহলেই আমাদের স্বার্থকতা।”

তিনি আরও বলেন, “ইন্টারন্যাশনাল র‌্যাঙ্কিংয়ের জন্য প্রত্যেক বিষয়ে অ্যালামনাই একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের বিশ্ববিদ্যালয় যেহেতে ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ের জায়গায় যাওয়ার চেষ্টায় আছে, সেন্টার অব অ্যাক্সিলেন্স করার প্রক্রিয়ায় আছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডিমান্ড হচ্ছে বিশ্ববিদ্যালয় অ্যালামনাই। এর পরিপ্রেক্ষিতে ইন্টারনাল মেডিসিনসহ অন্যান্য বিভাগেও তা করতে বলা হয়েছে। আমরা প্রায় এক বছর চেষ্টা করেছি, ১৯৯৮ সালে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হওয়ার পর এখান থেকে যারা এমডি ইন্টারনাল মেডিসিন ডিগ্রি অর্জন করেছেন, তাদের নিয়ে এ সংগঠন। শুরুর দিকের জ্যেষ্ঠদের সেভাবে পাইনি, ইতিমধ্যে কয়েকজনকে পেয়েছি।”

সংবাদটি শেয়ার করুন:

 


সংগঠন বিভাগের সর্বাধিক পঠিত

ডা. পলাশের মৃত্যুর ক্ষতিপূরণ চেয়ে বিএমএর বিবৃতি

ডা. পলাশের মৃত্যুর ক্ষতিপূরণ চেয়ে বিএমএর বিবৃতি

মেডিভয়েস ডেস্ক: রাজধানীর ধানমণ্ডির গ্রিন রোডের ফুটপাতে বৃষ্টি পানিতে পড়ে থাকা বৈদ্যুতিক…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর