১৩ জুলাই, ২০১৯ ০৩:৪৯ পিএম

বিএসএমএমইউর স্থগিত মৌখিক পরীক্ষা ১৬, ১৭ জুলাই

বিএসএমএমইউর স্থগিত মৌখিক পরীক্ষা ১৬, ১৭ জুলাই

মেডিভয়েস রিপোর্ট: হাইকোর্টের আদেশে স্থগিত হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার নিয়োগের মৌখিক পরীক্ষা আগামী ১৬ ও ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়। 

এতে আরও বলা হয়েছে, স্থগিত হওয়া দুই ও তিন জুলাইয়ের মৌখিক পরীক্ষা নতুন ঘোষিত তারিখ সমূহের পূর্বনির্ধারিত সময় ও সিডিউল অনুযায়ী অনুষ্ঠিত হবে। 

এর আগে গত এক জুলাই বিএসএমএমইউর ২০০ মেডিকেল অফিসার নিয়োগের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ নিয়োগের ওপর স্থিতাবস্থা জারি করে। একই সঙ্গে লিখিত পরীক্ষার ফল কেন বাতিল করা হবে না—তা জানতে চেয়েও রুল জারি করে।

পরে গত তিন জুলাই এ নিয়ে আপিল করেন সংশ্লিষ্টরা। এর পরিপ্রেক্ষিতে ওই দিন দুপরে এ সংক্রান্ত শুনানি শেষে হাইকোর্টের আদেশ স্থগিত করে আপিল বিভাগ।  

এ প্রসঙ্গে তিন জুলাই সন্ধ্যায় বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মেডিভয়েসকে জানান, হাইকোর্টের আদেশ আপিল বিভাগে স্থগিত হওয়ায় বিএসএমএমইউর মেডিকেল অফিসার নিয়োগের মৌখিক পরীক্ষা নিতে এখন আরও কোনো বাধা নেই। 

বিএসএমএমইউ উপাচার্য বলেন, “গত এক জুলাই আমরা পরীক্ষা নিচ্ছিলাম। এর মধ্যে শুনতে পারলাম স্থিতিবস্থা জারি করা হয়েছে। স্থিতিবস্থা কেন, পরীক্ষা নেওয়ার ওপর নাকি না নেওয়ার ওপর? সেটা পরিষ্কার হওয়ার জন্য আপিল করেছিলাম। আমরা কী করবো, নির্দেশনা কী?আজ বিকেল পৌনে ৩টায় আপিল বিভাগের নির্দেশনায় হাইকোর্টের রায় স্থগিত করা হয়েছে। এবং চলতি মাসের ১৫ তারিখে পূর্ণাঙ্গ বেঞ্চে এর ওপর শুনানি হবে।”

►অফিস আদেশ

  এই বিভাগের সর্বাধিক পঠিত