১৩ জুলাই, ২০১৯ ০১:৫১ পিএম

এবার ডেঙ্গুতে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু 

এবার ডেঙ্গুতে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু 

মেডিভয়েস রিপোর্ট: ডেল্টা মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থী রোমানা আফরোজ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার দুপুর দুইটার দিকে নিজ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সূত্রে জানা গেছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত নয় জুলাই ওই মেডিকেল কলেজে ভর্তি হন রোমানা আফরোজ। তার ভাইরাল মায়োকার্ডিটিস হয়ে গিয়েছিল। ফলে সিপিআর দিয়েও রক্ষা করা যায়নি।

সহপাঠীরা জানিয়েছেন, মাত্র ১১ দিন আগে তার ফাইনাল প্রফেশনাল পরীক্ষা শেষ হয়েছিল। পিতা-মাতার একমাত্র মেয়ে রোমানাকে গ্রামের বাড়ি টাঙ্গাইলে দাফন করা হয়েছে।

বরিশাল সরকারি গার্লস হাইস্কুল, মোহাম্মদপুর প্রিপারেটরি হাইয়ার সেকেন্ডারি স্কুল ও শের-এ বাংলানগর সরকারি গার্লস হাইস্কুল ও কলেজে পড়াশোনা করেছেন তিনি। পরে ডেল্টা মেডিকেলে ভর্তি হন রোমানা।

তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের ছায়া নেমে এসেছে।

ফেসবুকে নিজের টাইমলাইনে ওই মেডিকেল শিক্ষার্থীর মৃত্যুর খবর দিয়ে অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল রাজ টিভির মিডিয়া ও কমিউনিকেশন প্রধান রিফাত বিন রহমান নাঈম বলেন, “ডেল্টা মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থী রোমানা আফরোজ ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সৃষ্টিকর্তা তাকে জান্নাত নসিব করুক। আমিন।”

বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এমডি রেসিডেন্ট ডা. সায়েদুল ইসলাম সায়েদ বলেন, “আরেকটি স্বপ্নের মৃত্যু। ডেল্টা মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থী রোমানা আফরোজ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সৃষ্টিকর্তা তাকে জান্নাত নসিব করুন। সবাই তার জন্য দোয়া করবেন।”

তাঁর মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত।

  এই বিভাগের সর্বাধিক পঠিত