আরও পাঁচ চিকিৎসকের অধ্যাপক পদে পদোন্নতি 


মেডিভয়েস রিপোর্ট: অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন আরও পাঁচজন চিকিৎসক। গত চার জুলাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, রেডিয়েশন অনকোলজির একজন, ভাইরোলজির একজন ও রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের তিনজন চিকিৎসক অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। 

এতে আরও বলা হয়েছে, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের রেডিয়েশন অনকোলজি বিভাগের অধ্যাপক (চ. দা.) ডা. মো. মফিজুর রহমান অধ্যাপক (গ্রেড-৩) হিসেবে পদোন্নতি প্রদান করা হলো।এছাড়া স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সুলতানা সাহানা বানু অধ্যাপক (গ্রেড-৩) হিসেবে পদোন্নতি পেয়েছেন। 

রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের অধ্যাপক (গ্রেড-৩) হিসেবে পদোন্নতি পেয়েছেন তিন চিকিৎসক। তারা হলেন: স্বাস্থ্য অধিপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে সংযুক্ত থাকা ডা. মো. মোস্তাক হোসেন, অধিপ্তরের আরেক বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের সংযুক্ত থাকা ডা. সঞ্জয় কুমার ভক্ত ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. বিবেকানন্দ হালদার। 

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এস.এস.বি) সুপারিশের পরিপ্রেক্ষিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্তকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৩ টাকা ৫৬,৫০০-৭৪,৪০০/- বেতনক্রমে পার্শ্বে বর্ণিত বিষয়ে অধ্যাপক, রেডিয়েশন অনকোলজি পদে পদোন্নতি প্রদান করা হলো।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন