ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬,    আপডেট ৩ ঘন্টা আগে
০৪ জুলাই, ২০১৯ ১১:২১

বোন ক্যান্সারে আক্রান্ত এরশাদ: বিদেশ থেকে ডাক্তার আনার পরামর্শ

বোন ক্যান্সারে আক্রান্ত এরশাদ: বিদেশ থেকে ডাক্তার আনার পরামর্শ

মেডিভয়েস রিপোর্ট: জাতীয় পার্টির চেয়ার‌্যান হুসেইন মুহম্মদ এরশাদ বোন ক্যানসারে তথা হাড়ের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। এছাড়া আগে থেকেই তার রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ ১০ শতাংশের কম ছিলো। ডাক্তারের বরাত দিয়ে সাংবাদিকদের একথা জানান জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। এ অবস্থায় তার উন্নত চিকিৎসায় বিদেশ থেকে বিশেষজ্ঞ ডাক্তার আনার পরামর্শ দিয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা। সেইসঙ্গে চিকিৎসার ব্যয়ভার বহনের প্রতিশ্রুতি দিয়েছেন বেশ কয়েকজন নেতা।

বুধবার দুপুর ৩টায় দলটির বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম সদস্য ও এমপিদের যৌথসভায় এসব পরামর্শ দেয়া হয়। এছাড়াও সভায় এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা ও মৃত্যু হলে দাফন কোথায় হবে তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে।

জানা যায়, সভায় দেশের বাইরে থেকে অভিজ্ঞ চিকিৎসক আনা যায় কি না তা নিয়েও আলোচনা হয়। বৈঠকে দলের প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশিদ এরশাদের কবরস্থানের জায়গা কেনার জন্য ৫ কোটি টাকা দেয়ার ঘোষণা দেন। এতে সভাপতিত্ব করেন জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। বৈঠকে জাপার ৩৮ প্রেসিডিয়াম সদস্য ও এমপি উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রেস ব্রিফিংয়ে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বিদেশে নেয়ার মতো অবস্থা হলেই সিঙ্গাপুরে নেয়া হবে। ওনাকে বিদেশ নেয়ার বিষয়ে সিএমএইচে কথা বলা হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন এখন বিদেশে নেয়ার মতো পরিস্থিতি নেই। একটু উন্নতি হলেই তারা আমাদের জানাবেন। সঙ্গে সঙ্গে বিদেশ নেয়া হবে।

তিনি বলেন, ওনার স্বাস্থ্যের খবর নেয়ার বিষয়ে কাজী ফিরোজ রশীদকে আহ্বায়ক করে ৯ সদস্যের কমিটি করা হয়েছে। এই কমিটি সর্বক্ষণিক খোঁজ খবর রাখবে। তারা সারাদেশের নেতাকর্মীদের আপডেট জানাবেন।

এদিকে, এরশাদের চিকিৎসাব্যবস্থা পর্যবেক্ষণ করার জন্য জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদকে আহ্বায়ক করে গঠন করা হয়েছে ৯ সদস্যের একটি কমিটি। এরশাদের উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার জন্য সিঙ্গাপুর থেকে একজন চিকিৎসক আসবেন। তিনি এরশাদের শারীরিক অবস্থা দেখে তারপর তাকে সিঙ্গাপুর নেওয়ার সিদ্ধান্ত দেবেন বলে জানান রাঙ্গা।

যৌথসভায় জাপার ৮০ শতাংশ প্রেসিডিয়াম সদস্য উপস্থিত থাকলেও ছিলেন না পার্টির কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ।

এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে রাঙ্গা বলেন, তিনি অসুস্থ, তিনতলায় হেঁটে উঠতে পারেন না, তাই আসেননি। তবে সভার সব খবর তাকে তাৎক্ষণিক জানানো হয়েছে।

এরশাদ অসুস্থ হওয়ায় সভার সভাপতিত্ব করেন জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। এসময় প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু, মাসুদ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত