২৭ জুন, ২০১৯ ০৫:১১ পিএম

অধ্যাপক হলেন ১২ চিকিৎসক

অধ্যাপক হলেন ১২ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন ১২ জন চিকিৎসক। এর মধ্যে প্যাথলজি বিভাগের ৪ জন, চক্ষু বিভাগের ১ জন ও রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের ৭ জন রয়েছেন।

গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে। অবিলম্বে তা কাজ কার্যকর হবে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক (চ. দা.) ডা. মো. রেজাউল করিম দেওয়ান ও চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. জিল্লুর রহমান অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। এছাড়া রংপুর মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. আশরাফুল আলমকে স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তার করার পাশাপাশি একই কলেজে অধ্যাপক হিসেবে যুক্ত হয়েছেন। আর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. ফয়জুল বাশার অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তারা নিজ নিজ কলেজে প্যাথলজি বিভাগে দায়িত্ব পালন করছিলেন। 

চক্ষু বিভাগে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. হারিসুর রহমান। 

রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগে অধ্যাপক হয়েছেন সাতজন চিকিৎসক। তারা হলেন: ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক (চ. দা.) ডা. মো. নোমান চৌধুরী, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যাপক (চ. দা.) ডা. শিবেন্দু মজুমদার, রাজশাহী মেডিকেল কলেজের ডা. মো. হাফিজুর রহমান, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. সুভাষ মজুমদার, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ডা. মো. আশিকুর রহমান মজুমদার, ঢাকা মেডিকেল কলেজের ডা. মো. খলিলুর রহমান, তাঁকে জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে পদায়ন করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের ডা. রবীন্দ্র নাথ সরকার, একই সঙ্গে তাঁকে ওই কলেজের কার্ডিয়াক অ্যান্ড ইন্টার ভেনশনাল রেডিওলজি বিভাগে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। 

এদিকে বিভিন্ন বিভাগের চার অধ্যাপককে বদলি/পদায়ন করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা মেডিকেল কলেজের রেডিওলজির অধ্যাপক ডা. মো. মিজানুর রহমানকে জাতীয় কিডনি ইনস্টিটিউট এবং হাসপাতালে বদলি করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও রংপুর মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. আহসান হাবিবকে একই কলেজে পদায়ন করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের পেডিয়াট্রিক হেমাটোলজি অ্যান্ড অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. এ কে এম রেজাউল করিমকে স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। একই সঙ্গে রাঙ্গামাটি মেডিকেল কলেজ সংযুক্ত করা হয়েছে তাঁকে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও গাজীপুরে শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজের সার্জারি বিভাগে অধ্যাপক হিসেবে সংযুক্ত থাকা ডা. মো. মহিউদ্দিন মাতুব্বরকে ঢাকা মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মুগদা মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগে সংযুক্ত থাকা ডা. শামীমা পারভীনকে একই কলেজের উপাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে রয়েছেন তিনি।  ‍

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি