১৫ জুন, ২০১৯ ১০:৩১ পিএম

পশ্চিমবঙ্গে চিকিৎসকদের আন্দোলনে এফডিএসআর’র সংহতি প্রকাশ

পশ্চিমবঙ্গে চিকিৎসকদের আন্দোলনে এফডিএসআর’র সংহতি প্রকাশ

মেডিভয়েস রিপোর্ট: ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসকদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করেছে বাংলাদেশে চিকিৎসকদের নিরাপত্তা ও অধিকার রক্ষায় কাজ করে যাওয়া অন্যতম বড় সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর)। 

গতকাল সংগঠনটির চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাত মিল্টন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সহকর্মীর হামলার শিকার হওয়ার ঘটনায় পশ্চিমবঙ্গে চিকিৎসকদের আন্দোলনে সংহতি প্রকাশ করছে এফডিএসআর।” 

এতে আরও বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে ভারতের পাশাপাশি বাংলাদেশেও চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি গভীর উদ্বেগের বিষয় হয়েছে দাঁড়িয়েছে।

ডাক্তারদের জন্য নিরাপদ ও অহিংস কর্মস্থলের জন্য অঙ্গীকার পুনর্ব্যক্ত করে এতে আরও বলা হয়, পশ্চিমবঙ্গের আন্দোলনরত চিকিৎসকদের প্রতি এফডিএসআর’র দৃঢ় সমর্থন রয়েছে।

কর্মক্ষেত্রে ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পশ্চিমবঙ্গ সরকারের প্রতি অনুরোধ জানায় সংগঠনটি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং পর্যাপ্ত জনবল ছাড়া রোগীদের কার্যকর স্বাস্থ্য সেবা প্রদান করা চিকিৎসদের জন্য অত্যন্ত দুরূহ।   

এতে আর বলা হয়, “এফডিএসআর দ্ব্যর্থহীন ভাষায় কর্মস্থলে চিকিৎসদের বিরুদ্ধে সকল সহিংসতার নিন্দা জ্ঞাপন করছে। আন্দোলনরত চিকিৎসকদের যৌক্তিক দাবিগুলো অনতিবিলম্বে বাস্তবায়ন করা হবে বলে তারা দৃঢ়ভাবে আশাবাদী।” 

আহত চিকিৎসকদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ এবং কলকাতার হাসপাতালগুলোতে সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণেরও দাবি জানিয়েছে সংগঠনটি। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত