১৫ জুন, ২০১৯ ০২:৪৬ পিএম

উন্নত চিকিৎসায় বিদেশে যাওয়ার প্রবণতা কমবে: ডা. দেবী শেঠী

উন্নত চিকিৎসায় বিদেশে যাওয়ার প্রবণতা কমবে: ডা. দেবী শেঠী

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ থেকে উন্নত চিকিৎসার জন্য প্রতিবেশী দেশ ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে যাওয়া মানুষের সংখ্যা প্রতিবছরই বাড়ছে বলে মন্তব্য করেছেন খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠী। তবে বাংলাদেশে এই প্রথম আন্তর্জাতিক মানের পরিকল্পিত স্বাস্থ্য সেবা (ইম্পেরিয়াল হাসপাতাল) চালু হওয়ায় দেশের রোগীদের বিদেশে যাওয়ার প্রবণতা অনেকাংশে কমে যাবে বলেও মনে করেন তিনি।

শনিবার (১৫ জুন) সকাল ১০টায় ৩৭৫ শয্যা বিশিষ্ট আধুনিক এবং বহুমুখী বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড উদ্বোধনকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ডা. দেবী প্রসাদ শেঠী বলেন, ইম্পেরিয়াল হাসপাতাল সঠিক উন্নত স্বাস্থ্যসেবায় বাংলাদেশের জন্য একটি বড় ও নতুন সংযোজন। এই হাসপাতাল প্রতিষ্ঠার ফলে বাংলাদেশী রোগীদের বিদেশ যাওয়ার এমন প্রবণতা অনেকাংশে হ্রাস পাবে বলে আমি আশাবাদী। এ সময় তিনি ইম্পেরিয়াল হাসপাতাল পরিদর্শন করে অবকাঠামো আধুনিক যন্ত্রপাতির স্থাপনা এবং আনুষঙ্গিক থেকে সন্তোষ প্রকাশ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইমপেরিয়াল হসপিটাল লিমিটেডের (আইএইচএল) বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, উন্নত স্বাস্থ্যসেবার অপ্রতুলতায় বহু রোগী বিদেশে যেতে বাধ্য হচ্ছে। এতে তাদের ও তাদের পরিবারকে আর্থিক, মানসিক ও শারীরিক চাপের মুখে পড়তে হয়। এ অবস্থা থেকে কিছুটা মুক্তি পেতে উন্নত বিশ্বের আলোকে হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সভাপতিত্ব করেন আজাদী সম্পাদক এম এ মালেক। সূচনা বক্তব্য রাখেন হাসপাতালের কমিশনিং কনসালটেন্ট এড লি হ্যানসন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন হাসপাতালের এমডি আমজাদুল ফেরদৌস চৌধুরী।

  এই বিভাগের সর্বাধিক পঠিত