১৩ জুন, ২০১৯ ০২:৫৫ পিএম

চিকিৎসক নিয়োগে মৌখিক পরীক্ষা চলবে: বিএসএমএমইউ উপাচার্য

  • চিকিৎসক নিয়োগে মৌখিক পরীক্ষা চলবে: বিএসএমএমইউ উপাচার্য
  • চিকিৎসক নিয়োগে মৌখিক পরীক্ষা চলবে: বিএসএমএমইউ উপাচার্য

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার পদে নিয়োগের মৌখিক পরীক্ষা চলবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ডাক্তার মিল্টন হলে সিন্ডিকেট বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

লিখিত পরীক্ষায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অস্বীকার করে বিএসএমএমইউর উপাচার্য বলেন, “যে সব অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। এর কোনো সত্যতা পাওয়া যায়নি। পরীক্ষা শতভাগ স্বচ্ছ হয়েছে। পরীক্ষা বালিতের বা পুনরায় পরীক্ষা নেওয়ার কোনো সুযোগ নেই।”

মৌখিক পরীক্ষা যথা সময়ে শুরু হবে জানিয়ে তিনি বলেন, “যত দ্রুত সম্ভব এই তারিখ জানানো হবে।”

উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, গত কয়েকদিনের ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে। কমিটি আগামী ৭ কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দেবে।  

ওইদিনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে মন্তব্য করে উপাচার্য বলেন, তদন্ত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে বৈঠক ঘিরে বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। নিয়মিত আনসার সদস্য ছাড়াও পুরো নিচতলা ও প্রশাসনিক ভবনের বাইরে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিপুল সংখ্যক পুলিশ।

লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ আন্দোলনরত চিকিৎসকরা জানিয়েছেন, বৈঠকের সিদ্ধান্ত তাদের পক্ষে না যায় তাহলে কঠোর আন্দোলনে যাবেন তারা।

গত ১১ জুন মেডিকেল অফিসার পদে নিয়োগের মৌখিক পরীক্ষা চলার দ্বিতীয় দিনে অনিবার্য কারণে স্থগিতের কথা জানিয়েছিলেন বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

মৌখিক পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া মেডিভয়েসকে বলেছিলেন, “সিন্ডিকেটের মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত