ঢাকা      মঙ্গলবার ১৮, জুন ২০১৯ - ৫, আষাঢ়, ১৪২৬ - হিজরী

স্বাস্থ্য মন্ত্রণালয়ে বেকার মেডিকেল টেকনোলজিস্টদের স্মারকলিপি 

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে ইনস্টিটিউট থেকে পাস করা মেডিকেল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে নিয়োগসহ পাঁচ দফা দাবি পূরণের আহ্বান জানিয়েছে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিস মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপি এসএমটিএ)।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়। সারা দেশ থেকে আসা কয়েক শত মেডিকেল টেকনোলজিস্ট এতে অংশ নেন।

বক্তারা বলেন, অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে নিয়োগ প্রদান ও নতুন পদ সৃষ্টি করা, সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী আন্তঃমন্ত্রণালয় কমিটির প্রতিবেদনের আলোকে অন আম্ব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন করতে হবে। এছাড় স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিকেল কর্মচারী নিয়োগ বিধিমালা ২০১৮ সংশোধন ও মেডিকেল টেকনোলজিস্টদের উন্নতিকরণ, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রতি দাবি জানান তারা।

পরে স্মারকলিপি প্রদানের জন্য মিছিল নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় অভিমুখে রওনা হন মেডিকেল টেকনোলজিস্টরা। মিছিলটি পুলিশের বাধার মুখে পড়লে অ্যাসোসিয়েশনের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল পুলিশের সহযোগিতায় সচিবালয়ে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি মন্ত্রী ও সচিবের দপ্তরে জমা দেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন—মহাসচিব সিরাজুল ইসলাম, শেখ সাদী, রিপন সরকার পল্লব,শাকিল উদ্দিন, আব্দুল জলিল, আওয়াফ সিদ্দিক, মাহমুদুল হাসান, রাশেদ এম এ হাবিব, আবুল কালাম আজাদ, আব্দুল হালিম, ওবায়দুর রহমান মাসুম, নাজমুল হাসান সাগর প্রমুখ।
 

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর