১১ জুন, ২০১৯ ০২:২০ পিএম

বিএসএমএমইউর চিকিৎসক নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত 

বিএসএমএমইউর চিকিৎসক নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত 

মেডিভয়েস রিপোর্ট: কয়েকজন শিক্ষক ও মেডিকেল অফিসারের আবেদনের পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। মঙ্গলবার দুপুরে মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেন তিনি। 

দুপুরে গুঞ্জন উঠে বিএসএমএমইউর মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে। বিষয়টি জানতে চাইলে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, “না না বাতিল করা হয়নি, মৌখিক পরীক্ষাটা স্থগিত করা হয়েছে।”

হাইকোর্ট এ ব্যাপারে কোনো স্থগিতাদেশ দিয়েছে কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “হাইকোর্টে বিষয়টি চলমান আছে। তবে আমার কিছু শিক্ষক ও মেডিকেল অফিসার একটি আবেদন করলেন, এর পরিপ্রেক্ষিতে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।”

পরীক্ষা বাতিলের সামগ্রিক বিষয়টি হাইকোর্টের আদেশের ওপর নির্ভরশীল বলেও এ সময় জানান বিএসএমএমইউ উপাচার্য। 

আরও পড়ুন: হাইকোর্ট নির্দেশ দিলে পরীক্ষা বাতিল হবে: বিএসএমএমইউ উপাচার্য 

এ প্রসঙ্গে ১০ সদস্যের নিয়োগ কমিটির সদস্যসচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নান মেডিভয়েসকে বলেন, “এ নিয়ে আগামী পরশুদিন সকাল ১১টায় একটি জরুরি সিন্ডিকেট মিটিং ডাকা হয়েছে, সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

নানা শঙ্কার মধ্যেই গতকাল নির্ধারিত সময় সকাল সাড়ে ৮টা থেকে বিএসএমএমইউর উপাচার্যের কার্যালয়ে মেডিকেল অফিসার নিয়োগে মৌখিক পরীক্ষা শুরু হয়। সকালে ৩০ জন এবং বিকেলে ১৫ জন চিকিৎসক পরীক্ষায় অংশ নেন। এই মৌখিক পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত চলার কথা ছিল।

প্রসঙ্গত, গত ১২ মে বিএসএমএমইউর মেডিকেল অফিসার ও মেডিকেল অফিসার (ডেন্টাল সার্জারি) পদে নিয়োগে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এর পরই অনুত্তীর্ণ চিকিৎসকরা পরীক্ষায় দুর্নীতি, অনিয়ম, স্বজন প্রীতির অভিযোগে তা বাতিল ও পুনঃপরীক্ষা গ্রহণ এবং উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পদত্যাগের দাবিতে ওই দিন থেকে বিএসএমএমইউতে বিক্ষোভ শুরু করেন পরীক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় ফলাফল বাতিলের পাশাপাশি পুনরায় গ্রহণের নির্দেশনা চেয়ে গত ১৯ মে আলাদা দুটি রিট দায়ের করেন তারা। 

আরও পড়ুন: বিএসএমএমইউর চিকিৎসক নিয়োগে মৌখিক পরীক্ষা শুরু

নতুন শনাক্ত দেড় সহস্রাধিক

ঈদের আগে করোনায় একদিনে ২৮ জনের মৃত্যু

দাবি পেশাজীবী সংগঠনের, রিট পিটিশন দায়ের

‘বেসরকারি মেডিকেলের ৮২ ভাগের বোনাস ও ৬১ ভাগের বেতন হয়নি’

  এই বিভাগের সর্বাধিক পঠিত