ঢাকা      মঙ্গলবার ২৫, জুন ২০১৯ - ১১, আষাঢ়, ১৪২৬ - হিজরী

ঈদের পরই ৩৮তম বিসিএসের ফলাফল

মেডিভয়েস রিপোর্ট: আসন্ন ঈদুল ফিতরের পরেই ৩৮তম বিসিএসের ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারি কর্মকমিশনে (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। তিনি বলেন, আমাদের হাতে বেশ কিছু কাজ আছে। এই রেজাল্টটা আমরা ঈদের আগেই দিতে চেয়েছিলাম, কিন্তু তৃতীয় নিরীক্ষকের কাছে খাতা পাঠানোর জন্য দেরি হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মেডিভয়েসকে তিনি এ তথ্য জানিয়েছেন।

পিএসসি চেয়ারম্যান বলেন, ইনশাআল্লাহ ঈদের পরই ৩৮তম বিসিএসের  লিখিত পরীক্ষার রেজাল্ট দিয়ে দিব। তারপর ৩৭ তম বিসিএসের নন ক্যাডার দিব। পরে ৪১ তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবো।

তিনি বলেন, ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার রেজাল্ট ঈদের আগেই চেয়েছিলাম, কিন্তু তৃতীয় নিরীক্ষকের কাছে খাতা পাঠানোর জন্য দেরি হয়েছে। দুইজন নিরীক্ষক এবং ক্ষেত্রবিশেষ তিনজন নিরীক্ষক পরীক্ষার খাতা মূল্যায়ন করছেন। বিশেষ করে কোনো নিরীক্ষকের নম্বর ২০ এর কম বেশি হলে তৃতীয় নিরীক্ষকের কাছে খাতা পাঠানো হয়েছে। 

৪১ তম বিসিএস প্রসঙ্গে ড. মোহাম্মদ সাদিক বলেন, সরকার আমাদের ৪১তম বিসিএসের চাহিদা দিয়েছে। আমাদের হাতে বেশ কিছু কাজ আছে। যেমন- ৪০তম বিসিএসের প্রিলিমিনারী রেজাল্ট দিব। ৩৮ তম বিসিএসের লিখিত পরীক্ষার রেজাল্ট দিব। ৩৭ তম বিসিএসের নন ক্যাডার দিব। তারপর ৪১ তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবো।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। গত বছরের ৮ আগষ্ট এই বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। এই বিসিএস থেকে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার নিয়োগ করা হবে।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ















জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর