ঢাকা      শুক্রবার ২৩, অগাস্ট ২০১৯ - ৮, ভাদ্র, ১৪২৬ - হিজরী

ডা. আদনানের ওপর হামলাকারী দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

মেডিভয়েস রিপোর্ট: ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক ও মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ডা. আদনান ইব্রাহিমের ওপর হামলার ঘটনায় ২ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বহিষ্কৃতরা হলেন- জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহাগ সাইফুল্লাহ এবং জেলা উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক এইচ.এম মেজবাহ উদ্দীন।

শুক্রবার সকালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও কেন্দ্রীয় সাধারন সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, গত ১৮ মে রাত আনুমানিক ৩টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল পার্শ্ববর্তী ভাঙ্গা রাস্তার মোড় নামক স্থানে মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ডা. রায়হানুল ইসলাম, সহ-সভাপতি ডা. আদনান ইব্রাহিম এবং সদস্য রেদোয়ানের ওপর হামলার ঘটনায় আমরা বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা জানাই।

হামলায় জড়িত থাকার অভিযোগে ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহাগ সাইফুল্লাহ এবং জেলা উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক এইচ.এম মেজবাহ উদ্দীনকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

এদিকে, ছুরিকাঘাতে গুরুতর আহত মেডিকেল অফিসার ডা. আদনান ইব্রাহীমের শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। শুরুতে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। তারপর শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

এর আগে হামলার পর গুরুতর আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে শারীরিক অবস্থার আরও অবনতি ঘটলে তাকে শনিবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত সেহেরির পর চায়ের দোকানে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ডা. রায়হানের ওপর হামলা করে জেলা ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে ১০/১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ।

ঘটনার পর ডা. আদনান ইব্রাহীমকে বাঁচাতে এগিয়ে আসেন মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি ডা. রায়হানুল ইসলাম ও ছাত্রলীগ কর্মী রেদোয়ান। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি ও তার অনুসারীরা তাদের ওপরও আক্রমণ চালায়। এক পর্যায়ে ছুরি দিয়ে ডা. আদনান ইব্রাহীমকে আঘাত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

ঢাকা ন্যাশনাল মেডিকেলের ডা. নাঈম আর নেই

ঢাকা ন্যাশনাল মেডিকেলের ডা. নাঈম আর নেই

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. মোহাম্মদ…

কুষ্টিয়ায় নার্সের বস্তাবন্দি লাশ উদ্ধার 

কুষ্টিয়ায় নার্সের বস্তাবন্দি লাশ উদ্ধার 

মেডিভয়েস রিপোর্ট: নিখোঁজের তিন দিন পর কুষ্টিয়ার কুমারখালীতে বিলকিস আক্তার (৪০) নামে…

চিকিৎসকদের জন্য বিদেশে উচ্চ শিক্ষার ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

চিকিৎসকদের জন্য বিদেশে উচ্চ শিক্ষার ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

মেডিভয়েস ডেস্ক: দেশের চিকিৎসা সেবাকে এগিয়ে নিতে সরকার সবধরনের উদ্যোগ নেবে বলে…

ভারতে চিকিৎসা নিতে গিয়ে ফিরেছেন লাশ হয়ে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে ফিরেছেন লাশ হয়ে

মেডিভয়েস ডেস্ক: ভারতের কলকাতায় চিকিৎসা নিতে গিয়ে লাশ হয়ে ফিরতে হলো মইনুল…

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: মার্কিন যুক্তরাষ্ট্র থেকে নিজ দেশে বেড়াতে এসে ডেঙ্গুতে মারা গেছেন…

ঢাকা মেডিকেলে নারী চিকিৎসককে লাঞ্ছিতের মামলায় যুবক গ্রেপ্তার 

ঢাকা মেডিকেলে নারী চিকিৎসককে লাঞ্ছিতের মামলায় যুবক গ্রেপ্তার 

মেডিভয়েস রিপোর্ট: ডেটল পয়জনিংয়ের রোগীকে আউটডোর বেসিসে চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করায়…

আরো সংবাদ


































জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর