ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,    আপডেট ৩ ঘন্টা আগে
২২ মে, ২০১৯ ১০:৩৮

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ব্রাজিলের তারকা ফুটবলারসহ নতুন ৪ অ্যাম্বাসেডর

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ব্রাজিলের তারকা ফুটবলারসহ নতুন ৪ অ্যাম্বাসেডর

মেডিভয়েস ডেস্ক: ব্রাজিলের তারকা ফুটবলারসহ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউওএইচও)-এর অ্যাম্বাসেডর হিসেবে ৪জন মনোনিত হয়েছেন। তারা হলেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার ও ব্রাজিলের চিকিৎসক ও স্বাস্থ্য বিষয়ক আইনজীবী ডা. নাতালিয়া লুইউয়ে, বোর্ন দিজ ওয়ে ফাউন্ডেশনের চিনতিয়া গারমানোত্তা ও লাইবেরিয়ার সাবেক প্রেসিডেন্ট জনসন সারলিফ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭২তম সম্মেলনে সংস্থাটির ডিরেক্টর জেনারেল টেড্রস অ্যাধেনম গেবরাইসিস এ ঘোষণা দেন। এসময় তিনি বলেন, আমাদের নতুন অ্যাম্বাসেডররা প্রত্যেকেই নিজেদের জায়গায় চ্যাম্পিয়ন। তারা তাদের কমিউনিটিতে মানসিক স্বাস্থ্য সচেতনতাসহ স্বাস্থ্যসেবার বিভিন্ন ক্ষেত্রে বিশেষ ভূমিকা নেবেন।

মঙ্গলবার রাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডব্লিউওএইচও-এর এক প্রেস বিবৃতিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। নতুন অ্যাম্বাসেডররা বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা প্রমোশনে বিশেষ অবদান রাখবেন বলে বিবৃতিতে আশাবাদ ব্যক্ত করা হয়।

বিবৃতিতে বলা হয়, ব্রাজিলের গোলরক্ষক ও লিভারপুল তারকা অ্যালিসন বেকার এবং ব্রাজিলের চিকিৎসক ও স্বাস্থ্য বিষয়ক আইনজীবী ডা. নাতালিয়া লুইউয়ে হেলথ প্রমোশনের জন্য অ্যাম্বাসেডর মনোনীত হয়েছেন। বোর্ন দিজ ওয়ে ফাউন্ডেশনের চিনতিয়া গারমানোত্তা মানসিক স্বাস্থ্য বিষয়ে কাজ করবেন। লাইবেরিয়ার সাবেক প্রেসিডেন্ট জনসন সারলিফ স্বাস্থ্যকর্মীদের নিয়ে কাজ করবেন।

২০ মে শুরু হওয়া সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সম্মেলন ২৮ মে পর্যন্ত চলবে। এতে ডাব্লিউএইচও এর নীতি নির্ধারণ, মহাপরিচালক নিযুক্ত করা, আর্থিক নীতি তত্ত্বাবধান, প্রস্তাবিত প্রোগ্রাম বাজেট পর্যালোচনা ও অনুমোদন করা হবে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত