ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,    আপডেট ৩ ঘন্টা আগে
২০ মে, ২০১৯ ১২:২৪

বিএসএমএমইউর মেডিকেল অফিসার পদে ফের পরীক্ষা চেয়ে রিট

বিএসএমএমইউর মেডিকেল অফিসার পদে ফের পরীক্ষা চেয়ে রিট

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার ও মেডিকেল আফিসার (ডেন্টাল সার্জন) পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল বাতিল করার পাশাপাশি পুনরায় গ্রহণের নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। 

মেডিকেল অফিসারপরীক্ষায় অংশ নেয়া ৭১ জনের পক্ষে ডা. মো. আব্দুর রহিম ও মেডিকেল আফিসার (ডেন্টাল সার্জন) পরীক্ষায় অংশ নেয়া ডা. মো. জসিম উদ্দিন রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আলাদা দুটি রিট দায়ের করেন।

রিটে সাস্থ্য সচিব, বিএসএমএমইউর উপাচার্য, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট ৫ জনকে বিবাদী করা হয়েছে।  

গত ১২ মে বিএসএমএমইউর মেডিকেল অফিসার ও মেডিকেল অফিসার (ডেন্টাল সার্জারি) পদে নিয়োগে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান স্বাক্ষরিত এই ফলাফলে বলা হয়েছে, মৌখিক পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

এর পর পরীক্ষায় দুর্নীতি, অনিয়ম, স্বজন প্রীতির অভিযোগে তা বাতিল ও পুনঃপরীক্ষা গ্রহণ এবং উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পদত্যাগের দাবিতে ওই দিন থেকে বিএসএমএমইউতে বিক্ষোভ শুরু করেন পরীক্ষার্থীরা। একই দাবিতে গত ১৮ মে সংবাদ সম্মেলন করেন তারা। 

এর আগে গত ২২ মার্চ সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বুয়েটের মূল ক্যাম্প (বুয়েট পশ্চিম পলাশী ক্যাম্পাস) এবং ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে (বুয়েট ক্যাম্পাস) ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মোট ২০০টি পদের মধ্যে মেডিকেল অফিসার (এমবিবিএস) হিসেবে ১৮০টি এবং মেডিকেল অফিসার (ডেন্টাল সার্জারি) হিসেবে ২০টি পদে চিকিৎসক নিয়োগ দেওয়া হয়। এর বিপরীতে পরীক্ষায় অংশ নেন প্রায় ৮ হাজার চিকিৎসক। 

মেডিকেল অফিসার পদে নিয়োগের এ লিখিতপরীক্ষা দুইবার স্থগিত করে বিএসএমএমইউ।

  এই বিভাগের সর্বাধিক পঠিত