১৯ মে, ২০১৯ ০৯:২৩ পিএম

ঢামেকের আইসিইউতে ফরিদপুর মেডিকেলের সেই চিকিৎসক

ঢামেকের আইসিইউতে ফরিদপুর মেডিকেলের সেই চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানীয় ছাত্রলীগের ছুরিকাঘাতে গুরুতর আহত মেডিকেল অফিসার ডা. আদনান ইব্রাহীমের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। রোববার রাতে বিষয়টি মেডিভয়েসকে নিশ্চিত করেছেন ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. রায়হানুল ইসলাম

তিনি জানান, শুক্রবার ভোররাতে হামলার পর গুরুতর আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে শারীরিক অবস্থার আরও অবনতি ঘটলে তাকে শনিবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ডা. আদনান ইব্রাহীম ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি।

সর্বশেষ খবর অনুসারে, ডা. আদনান ইব্রাহীম ৮ বার বমি করেছে এবং ব্লাড পেশার ছিল ৮০/৬০।

এদিকে চিকিৎসক ও শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ফরিদপুর মেডিকেল কলেজ প্রাঙ্গণে মানববন্ধন করেছেন ফরিদপুর মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করেন এবং মিছিলটি কলেজ ও হাসপাতালসহ পার্শ্ববর্তী এলাকা প্রদক্ষিণ করে। দ্রুত ভিত্তিতে সন্ত্রাসীদের বিচারের আয়ত্তায় আনার দাবি জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত সেহেরির পর চায়ের দোকানে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ডা. রায়হানের ওপর হামলা করে জেলা ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে ১০/১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ।  ঘটনার পর ডা. আদনান ইব্রাহীমকে বাঁচাতে এগিয়ে আসেন মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি ডা. রায়হানুল ইসলাম ও ছাত্রলীগ কর্মী রেদোয়ান। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি ও তার অনুসারীরা তাদের ওপরও আক্রমণ চালায়। এক পর্যায়ে ছুরি দিয়ে ডা. আদনান ইব্রাহীমকে আঘাত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনার পর ফরিদপুর মেডিকেলে উত্তেজনা বিরাজ করছে।

দাবি পেশাজীবী সংগঠনের, রিট পিটিশন দায়ের

‘বেসরকারি মেডিকেলের ৮২ ভাগের বোনাস ও ৬১ ভাগের বেতন হয়নি’

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি