১৮ মে, ২০১৯ ০৪:২৬ পিএম

ছাত্রীকে যৌন হয়রানি: মমেক শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

ছাত্রীকে যৌন হয়রানি: মমেক শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

মেডিভয়েস রিপোর্ট: ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) দ্বিতীয় বর্ষের ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। এ সময় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে তার শাস্তি নিশ্চিতের দাবি জানান তারা। 

আজ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি হলেও সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা কলেজের প্রধান একাডেমিক ভবনের সামনে সমবেত হতে থাকেন। সেখানে অবস্থান ধর্মঘট করছেন তারা।

পঞ্চম বর্ষের শিক্ষার্থী ও বিক্ষোভকারী শেহাবুল হাসিব গণমাধ্যমকে জানিয়েছেন, ক্যাম্পাসের ভিতরে, আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের নিরাপত্তা ও ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা সহ ১১ দফা দাবিতে এই বিক্ষোভ করছেন তারা। আজ ছুটির দিন হওয়াতে কোনো ক্লাস বা পরীক্ষা নেই। 

এর আগে বৃহস্পতিবার কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করেন। তাদের অভিযোগ, বহিরাগত এক ব্যক্তি এক ছাত্রীকে যৌন নির্যাতন করেছে। এ অবস্থায় সঙ্কট নিরসনের জন্য আজ সকাল ১১টায় বৈঠকে বসেছে পুলিশ, স্থানীয় প্রশাসন ও মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। 

প্রসঙ্গত, গত ১৬ মে সন্ধ্যা ৭টায় মেয়েদের আবাসিক হলে এক ছাত্রীর প্রবেশের সময় গেটের সামনে একজন বহিরাগত দাঁড়িয়ে থাকে। এ সময় ভেতরে না গেলে তাকে পথ ছাড়ার অনুরোধ করেন ওই শিক্ষার্থী। তখন লোকটি ভেতরে প্রবেশ করবে বলে জানায়। কিন্তু পরক্ষণেই ওই শিক্ষার্থীকে আগে প্রবেশের অনুরোধ করে সে। গেটে প্রবেশ করতে গেলে পেছন থেকে ওই শিক্ষার্থীর সঙ্গে বিকৃত যৌনাচার শুরু করে সে। এ সময় ওই ছাত্রী চিৎকার শুরু করলে লোকটি দৌঁড়ে পালিয়ে যায়। তখন রোড ডিভাইডারের মাঝে দাঁড়িয়ে থাকা আরো দুইজন লোক নির্লিপ্ত ভূমিকা পালন করে।

পরে হোস্টেল সুপার ড. নাহিদা আখতার ও প্রিন্সিপাল প্রফেসর আনোয়ার হোসেনকে বিষয়টি জানান ওই ছাত্রী ও তার সহপাঠীরা। বিক্ষোভকারীদের দাবি, হোস্টেল সুপার উপযুক্ত কোনো ব্যবস্থা নিতে ব্যর্থ হন। এর পরিবর্তে তিনি ছাত্রছাত্রীদের বিষয়টি চেপে যেতে বলেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত