ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
১৭ মে, ২০১৯ ১৫:৫৭

অধ্যাপক হলেন সার্জারি বিভাগের ৯ চিকিৎসক 

অধ্যাপক হলেন সার্জারি বিভাগের ৯ চিকিৎসক 

মেডিভয়েস রিপোর্ট: অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন বিভিন্ন মেডিকেল কলেজের সার্জারি বিভাগের ৯ জন চিকিৎসক। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইস্যু করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

গত ২ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।

তারা হলেন, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রনজিৎ কুমার মল্লিক। তাঁকে ওই কলেজে অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। 

ডা. মো. আনোয়ারুল হককে চট্টগ্রাম মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে সংযুক্ত ছিলেন।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন ওই কলেজের সহযোগী অধ্যাপক ডা. এস এম গোলাম রহমান। 

চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. মো. মতিয়র রহমান খান অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। 

রাজশাহী মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন ওই কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. বাহারুল ইসলাম। 

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডা. মো. জাহাঙ্গীর আলম অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকার পাশাপাশি একই কলেজে সংযুক্ত ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মু. হাবিবুল্লাহ সরকারকে দিনাজপুর মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে পদায়ন করা হয়েছে। 

অধ্যাপক হয়েছেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সার্জারি বিভাগের ডা. মো. আ. মোত্তালেব হোসেন। 

ঢাকা মেডিকেল কলেজের ডা. মো. মহিউদ্দিন মাতুব্বরকে অধ্যাপক হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। একই সঙ্গে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে সংযুক্ত করা হয়েছে তাঁকে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

  এই বিভাগের সর্বাধিক পঠিত